তিতাসে সড়ক দুর্ঘনায় শিশু নিহত ॥ গাড়ী চলাচল বন্ধ

নাজমুল করিম ফারুক, তিতাস :

তিতাস উপজেলার হাসপাতাল সংলগ্ন গৌরীপুর-হোমনা সড়কের গাড়ীর চাকায় পিষ্ঠ হয়ে নিহত সুমাইয়া রহমান (৬) এর লাশ রাস্তায় পড়ে আছে
তিতাস উপজেলার হাসপাতাল সংলগ্ন গৌরীপুর-হোমনা সড়কে বুধবার সকাল ৯ টায় বাসের চাক্কায় পিষ্ট হয়ে তিতাস আইডিয়াল স্কুলের প্লে-গ্রুপের ছাত্রী ও কড়িকান্দি ইউনিয়নের কলাকান্দি গ্রামের আবদুর রহমান রিপন এর কন্যা সুমাইয়া রহমান (৬) নিহত হয়। নিহতের ঘটনাকে কেন্দ্র করে দুর্ঘটনার পর থেকে ঢাকা-হোমনা ও কুমিল্লা-হোমনা সার্ভিস সমূহ বন্ধ রয়েছে। বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠেছে যারা এক সময় গাড়ীর হেলপার ছিল তারা আজ ড্রাইভার হওয়াতে উক্ত সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, বুধবার সকাল ৯ টায় হোমনা মাথাভাঙ্গা থেকে কুমিল্লা কোর্টবাড়ী পিকনিকগামী ঢাকা-হোমনা লোকাল সার্ভিসের একটি গাড়ী (ঢাকা-মেট্রো-জ-০১১-১০৯৯) তিতাস উপজেলা হাসপাতাল সংলগ্ন তিতাস আইডিয়াল স্কুলের প্লে-গ্রুপের ছাত্রী সুমাইয়া রহমান (৬) রাস্তা পারাপারের সময় গাড়ীর চাক্কায় পিষ্ট হয়ে নিহত হয়। এতে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে গৌরীপুর-হোমনা সড়কের সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয়। দুর্ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে এলাকাবাসীকে শান্ত থাকার অনুরোধ করেন এবং তিতাস আইডিয়াল স্কুলের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামীম সরকার বিজ্ঞ ঘটনাস্থল পরির্দশন করে নিহতের পরিবারে প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং প্রশাসনের নিকট বিদ্যালয় সংলগ্ন রাস্তায় স্পীড বেকার স্থাপনের জন্য অনুরোধ জানান। উল্লেখ্য, নিহত সুমাইয়ার পিতা আবদুর রহমান রিপন তিতাস আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক। দুই ছেলে এক মেয়ের মধ্যে সুমাইয়া সকলের ছোট।

এদিকে উক্ত দুর্ঘটনাকে কেন্দ্র করে গাড়ী চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তিতাস, হোমনা ও বাঞ্ছারামপুর উপজেলার শতশত যাত্রীকে মালামাল ও ছোট ছোট ছেলে-মেয়ে নিয়ে বিপাকে পড়তে হয়েছে। ঘটনাস্থলের উভয় দিকের প্রায় ২-৩ কিলোমিটার দুরে যাত্রীদের নামিয়ে দিলে যাত্রীরা পায়ে হেঁটে প্রায় ৪-৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে হয়েছে। সাংবাদিকদের সাথে আলাপকালে অনেকে অভিযোগ করেন, এক সময় এই বাসগুলোতে যারা হেলপার ছিল, যাদের প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা বা প্রশিক্ষণ নেই, তারাই আজ ঐ গাড়ী চালক। উক্ত সড়কের অধিকাংশ গাড়ীর ড্রাইভারদের লাইসেন্স ভুয়া। তারা আরো বলেন, দীর্ঘদিন যাবৎ গৌরীপুর-হোমনা সড়কের বিদ্যালয় সংলগ্ন স্থানে ষ্পীড বেকার দেওয়ার কথা থাকলেও তা বাস্তবায়িত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এবং ষ্পীড বেকার নির্মাণ না হলে এলাকাবাসী বৃহত্তর আন্দোলনের হুমকি দেন।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply