কুমিল্লা ইপিজেড কারখানার রাসায়নিক বর্জ্য সরানোর দাবীতে গ্রামবাসীর বিক্ষোভ

কুমিল্লা, ১৬ মার্চ (কুমিল্লাওয়েব ডট কম) :
বুধবার দুপুর দেড়টায় কুমিল্লা ইপিজেডের কারখানার রাসায়নিক বর্জ্য সরানোর দাবীতে সদর দক্ষিণ উপজেলার ১২ গ্রামবাসীর বিক্ষোভ প্রতিবাদ সভা করে। সমাধানে জেলা প্রশাসক ও ইপিজেডের জিএম নিকট স্মারক লিপি প্রদান করেছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর পক্ষে গোলাম মহিউদ্দিন শরীফ,পৌর কাউন্সিলর কবীর হোসেন ভুইয়া,আলহাজ্ব আবদুল মালেক ভুইয়া।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন,অপরিকল্পিত ভাবে কুমিল্লা ইপিজেডের কারখানার রাসায়নিক বর্জ্য অপসারণের ফলে অন্তত ১২ টি গ্রামের পরিবেশ, মানুষ ও প্রাণী হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। কুমিল্লা ই পি জেডের কারখানার রাসায়নিক বর্জ্য পরিশোধন করে পানি ড্রেনে ছাড়ার নিয়ম থাকলেও এই নিয়ম মানা হচ্ছেনা। কালো বর্ণের দুর্গন্ধযুক্ত বিষাক্ত পানি প্রবাহিত হয়ে কারখানার আশে পাশের খাল ও ড্রেনে পড়ে তার দুর্গন্ধ ছড়িয়ে পড়লে দিশাবন্ধ, কাজীপাড়া, সহ ১২ টি গ্রামের মানুষ নাকে রুমাল চেপে কোন রকমে বেঁচে থাকতে হচ্ছে। এই সমস্যা সমাধানের দাবীতে আজ দুপুরে ১২টি গ্রামের শত শত মানুষ বিক্ষোভ করে ইপিজেডের জিএম ও কুমিল্লা জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি দিয়েছে।




Check Also

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...

Leave a Reply