চান্দিনায় সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে গ্যাস বিক্রি: প্রশাসন নিরব

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার :

চান্দিনায় সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট রেদোয়ান আহমেদ এর মালিকানাধীন আর.এন.আর সিএনজি ফিলিং ষ্টেশনে বিকাল ৫টা থেকে ৯টা পর্যন্ত গ্যাস বিক্রি বন্ধের সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে গ্যাস বিক্রি চলে দেদারছে। ওই সিএনজি ফিলিং ষ্টেশনের সামনে ‘সন্ধ্যা ৫টার পর গ্যাস বিক্রয় বন্ধ’ সাইনবোর্ড ঝুলিয়ে আইন অমান্য করে প্রতিদিনই চালিয়ে যাচ্ছে গ্যাস বিক্রয়। বিষয়টি দীর্ঘদিন প্রশাসনসহ সাংবাদিকদের নজরে পরলেও সিএনজি কর্তৃপক্ষ কোন প্রকার তোয়াক্কা না করেই চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম। আর প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ না করায় সিএনজি কর্তৃপক্ষ আরও বেশি উৎসাহিত হয়ে অধিক লাভের আশায় দিন-রাত ২৪ ঘন্টাই গ্যাস বিক্রয় অব্যাহত রেখেছে।

গতকাল রবিবার (১৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সোয়া ছয়টা পর্যন্ত ওই সিএনজি ফিলিং ষ্টেশন পর্যবেক্ষণ করে দেখাগেছে, একের পর এক সিএনজি চালিত অটোরিক্সা, পিকআপ, মাইক্রোবাস, বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন অন্য কোন ফিলিং ষ্টেশনে গ্যাস না পেয়ে চলে আসছে চান্দিনা আরএনআর ফিলিং ষ্টেশনে। পরে গ্যাস নিয়ে আবার চলেযাচ্ছে। বিষয়টি সম্পর্কে ওই ফিলিং ষ্টেশনের ম্যানেজারের কক্ষে তাকে না পেয়ে কর্তব্যরত কর্মচারীদের নিকট ব্যবস্থাপকের অবস্থান সম্পর্কে জানতে চাইলে কেউ কোন কথা না বলে এড়িয়ে যান। সাংবাদিকরা গ্যাস বিক্রয় সম্বলিত ছবি তোলার সময় ওই ফিলিং ষ্টেশনের ম্যানেজার মো. নাছির আহমেদ দৌড়ে এসে সাংবাদিকদের সাথে অশোভন আচরণ করেন এবং ছবি তুলতে নিষেধ করেন। এসময় তার কাছে ওই অনিয়ম সম্পর্কে জানতে চাইলে তিনি কোন সদোত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

এব্যাপারে ওই সিএনজি ফিলিং ষ্টেশনের স্বত্ত্বাধিকারী এডভোকেট রেদোয়ান আহমেদ এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি এব্যাপারে কিছুই জানেননা বলে জানান।

এবিষয়ে কোন ব্যবস্থা নেওয়া হয়নি কেন জানতে ইউএনও’র মোবাইল ও ল্যান্ড ফোনে বহু বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply