চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারদের কর্মবিরতী: রোগীদের সীমাহীন দুর্ভোগ

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার :

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারদের কর্মবিরতীর কারণে সীমাহীন দুর্ভোগে পড়েন রোগীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে দেখাযায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুর রহমান ছাড়া আর কোন ডাক্তার চেম্বারে নেই। হাসপাতাল এর বারান্দায় শিশু, পুরুষ-মহিলা ও বৃদ্ধরা চিকিৎসার অপেক্ষায় টিকিট কেটে বসে আছেন। রোগীরা অভিযোগ করেন, সকাল সাড়ে আটটা থেকে অনেকেই হাসপাতালে এসেছেন। কিন্তু সাড়ে ১১ টা পর্যন্ত ডাক্তার না থাকায় দীর্ঘ আড়াই ঘন্টা যাবৎ অসহ্য যন্ত্রণা নিয়ে অপেক্ষা করছেন তারা। এসময় আবাসিক মেডিকেল অফিসার ডা. আহাম্মদ কবির, মেডিকেল অফিসার ডা. মাহফুর রহমান, ডা. আল্-মামুনসহ আরও কয়েকজন ডাক্তার চেম্বারে ছিলেন না।

এদিকে রোগীরা আরও অভিযোগ করে, কর্মবিরতী হলে ডাক্তাররা চেম্বারে থেকে তা পালন করবেন। কিন্তু ডাক্তাররা অফিস চলাকালীন চেম্বার ফেলে বাহিরের প্যাথলজিতে গিয়ে ভিজিট নিয়ে রোগী দেখছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুর রহমান জানান, কুমিল্লা সিডি প্যাথ হাসপাতালে ডা. নাজমূল আহসান কে লাঞ্ছিত করার প্রতিবাদে চিকিৎসকদের সংগঠন বিএমএ কুমিল্লা কর্তৃক ঘোষিত কর্মসূচী অনুযায়ী চিকিৎসকরার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতী পালন করেছে। কিন্তু সাড়ে ১১টা পর্যন্ত কোন চিকিৎসক চেম্বারে নেই কেন জানতে চাইলে তিনি কক্ষ থেকে ওঠে অন্য ডাক্তারদের চেম্বার ঘুরে কোন ডাক্তারকেই পাননি। পরে অফিস পিয়নদের দিয়ে তিনি হাসপাতালেরর বাহিরের প্যাথলজি থেকে ডাক্তারদের ডেকে আনতে বলেন।




Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply