বিশ্ব নারী দিবেসের ১০১ তম বার্ষিকীতে মুরাদনগরে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, মুরাদনগর :

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বেগম ও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান শাহীন আক্তার মায়ার নেতৃত্বে মঙ্গলবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করছে।(ছবি--শরিফ)
মুরাদনগরে জাতীয় মহিলা সংস্থা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮ ই মার্চ মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য র‍্যালী দুপুরে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা ও কর্মশালা আয়োজন করে। সকালে উপজেলা পরিষদ থেকে শতাধিক নারী কর্মী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা মিলে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলার প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে। মুরাদনগরের বিভিন্ন মহলের প্রায় শতাধিক নারী প্রতিনিধি, স্কুল কলেজের নারী শিক্ষার্থী ও রাজনৈতিক কর্মীরা এ অনুষ্ঠানে অংশ নিয়েছেন এবং যৌথ ভাবে বিশ্ব নারী দিবস উদযাপন করেছেন। জাতীয় মহিলা সংস্থা মুরাদনগর উপজেলা শাখার চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগ সভা নেত্রী শাহীন আক্তার মায়া তাঁর ভাষনে বলেছেন, বর্তমান নারী বান্ধব সরকার অব্যাহতভাবে “পুরুষ ও নারী সমান” বাংলাদেশের সামাজিক উন্নয়ন তরান্বিত করার একটি মৌলিক নীতি হিসেবে নির্ধারন করেছে এবং নারীর স্বার্থ ও অধিকার সংরক্ষণের নীতিমালা ও সু-সংহত করার পাশাপাশি পুরুষ ও নারী সমান Ñ এ সংক্রান্ত নীতি বাস্তবায়ন ত্বরানিত করেছে এবং বিভিন্ন সংস্থা ও ইউনিট সার্বিক ভাবে গড়ে তুলছে। ফলে নারীদের অভূত পূর্ব উন্নয়নের সুযোগ পাওয়া সম্ভব হয়েছে। বর্তমানে বাংলাদেশের নারী সমাজ একটি গুরুত্বপূর্ণ শক্তিতে পরিনত হয়েছে। তারা পুরুষদের সঙ্গে বাংলাদেশে অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বেগমের সভাপতিত্বে আলোচনা সভা ও কর্মসালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রৌশনআরা, কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মুছলেহ্ উদ্দিন খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ স্মপাদক বাবু স্বপন কুমার সাহা-ভিপি হেলাল উদ্দিন মজনু, উপজেলা আওয়ামীলীগের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সৈয়দ আহম্মেদ হোসেন আউয়াল, কুমিল্লা উঃ জেলা যুবলীগের আহ্বায়ক মাসুকুল ইসলাম মাসুক, কুমিল্লা উঃ জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পার্থ সারথী দত্ত, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস- ১) এর চেয়ারম্যান সাহেদুল ইসলাম সাহেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লোনা, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাবেক সদস্য আবুল কালাম আজাদ, মুরাদনগর উপজেলা ছাত্রলীগ সাভাপতি সৈয়দ রাজীব আহাম্মেদ, উপজেলা আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমিটির আহ্বায়ক সাংবাদিক শরিফুল আলম চৌধুরী, কুমিল্লা উঃ জেলা ছাত্রলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মরিয়ম বেগম সাথী, উপজেলা ছাত্রলীগ সম্পাদক আনোয়ার হোসেন সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন ব্রাক পি.ও মনোয়ারা বেগম, বাবুল মিয়া, দারোরা ইউপি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জহিরুল হক প্রমুখ।




Check Also

দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত ...

Leave a Reply