উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চাঁদপুর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তি

এ কে এম শাহেদ, চাঁদপুর থেকে :

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার রাতে চাঁদপুর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তি ও নবগঠিত কমিটির অভিষেক জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে ডা. দীপু মনি বলেন, আমার নির্বাচনী পথচলায় চাঁদপুরের সাংবাদিকদের অনেক অবদান রয়েছে। এজন্য আমি সবসময় তাদের কাছে কৃতজ্ঞ। চাঁদপুরে ১১টি দৈনিক ও ৫টি সাপ্তাহিক পত্রিকা রয়েছে। আমার বাবা প্রয়াত আব্দুল ওয়াদুদ পাটোয়ারীও এই সংবাদিকদের খুব কাছের মানুষ ছিলেন। তিনি দৈনিক ইত্তেফাকে কর্মরত ছিলেন। সংবাদপত্র সেবীর কন্যা হিসেবে শুধু নয়, সাংবাদিকদের কাছের মানুষ হিসেবে পত্রিকার মান বজায়, ভাষার সঠিক ব্যবহার করার জন্য সাংবাদিকদের কাছে আমার অনুরোধ রইলো। যাতে করে শিশু-কিশোররা পত্রিকার ভাষা শিখে সচেতন হতে পারে। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতির স্বার্থে কাজ করে যাওয়ার আহ্বান জানান দীপু মনি।

অনুষ্ঠানে চাঁদপুরের বেশ কয়েকজন গুণী ব্যক্তি ও সাংবাদিককে সংবর্ধিত করা হয়। সংবর্ধনাপ্রাপ্তরা হচ্ছেন, চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আব্দুল খালেক চৌধুরী (মরণোত্তর), চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আব্দুল করিম পাটওয়ারী (মরণোত্তর), চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কামরুজ্জামান চৌধুরী, প্রতিষ্ঠাতা সদস্য অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, শঙ্কর চন্দ্র দে, অধ্যাপক আহসানুজ্জামান, জাহাঙ্গীর আখন্দ সেলিম, এম এ মাসুদ ভূঁইয়া, এস এম ওবায়দুল্লাহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. ইকবাল-বিন-বাশার।

অনুষ্ঠানে দীপু মনি আরো বলেন. চালের বর্তমান বাজার মূল্য ৪৫ টাকার নিচে এবং তা কৃষকের ন্যায্য দামের মধ্যেই। দ্রব্যমূল্য মানুষের ক্রয়-ক্ষমতার মধ্যে আনার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকার দ্রব্যমূল্যের দাম কমাবে। কৃষকের ন্যায্য দাম পাবার জন্য এখন ৪৫ টাকার অনেক কমে চাল বিক্রি হচ্ছে। অনেকে চালের বাজার মূল্য নিয়ে সরকারের বিরোধিতা করে পানি ঘোলা করার চেষ্টা করছে। বিদ্যুৎ, গ্যাস সংকট শীঘ্রই দূর হবে এবং বছরখানেকের মধ্যে এই কষ্ট থেকে মানুষ রেহাই বলে জানান দীপু মনি।

ডিজিটাল বাংলাদেশ প্রসঙ্গে দীপু মনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ শুধু শ্লোগান হবে’- এই মন্তব্য ছিল অনেকের। কিন্তু বর্তমান মহাজোট সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এখন লোকজন চাকরি, ভর্তি পরীক্ষা ও নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল কার্যক্রম দেখতে পাচ্ছে। চলতি মাসেই শুরু হবে সরকারের ই-টেন্ডারিং কার্যক্রম। যার মাধ্যমে সরকারি যে কোনো ক্রয়-বিক্রয় কার্যক্রম পরিচালিত হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বঙ্গবন্ধু হত্যা মামলার রায়, যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম শুরু হয়েছে। কেউ আইন ভঙ্গ করে রেহাই পাবে না। আইন ভঙ্গ করায় সরকার ইতিমধ্যে বিভিন্ন দপ্তরে কর্মরত ১ হাজার ৮১ জনকে চাকুরিচ্যুত করেছে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বি এম হান্নানের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক প্রিয়তোষ সাহা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সওদাগর মোস্তাফিজুর রহমান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ শফিকুর রহমান, পুলিশ সুপার মুহম্মদ শহীদুল্যাহ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মো. শামসুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক ডা. সৈয়দা বদরুননাহার চৌধুরী, চাঁদপুর পৌরসভার মেয়র নাসির উদ্দিন আহমেদ, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, জেলা জাতীয় পার্টির সভাপতি নুরুল হক বাচ্চু মিয়াজী, বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি এম সবুর খান, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান মিয়া, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ওসমান গনী পাটোয়ারী।

অন্যদের মধ্যে বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জীবন, দৈনিক চাঁদপুর প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রূপালী চম্পক, হারুন আল রশীদ প্রমুখ। পরে র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে ওইদিন দুপুরে বিভিন্ন জাতীয় ও স্থানীয় মিডিয়ায় কর্মরত সাংবাদিক পরিবারের এক প্রীতিভোজ চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুরের বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।




Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply