কুমিল্লায় চেক ডিজ অর্নার মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা :
কুমিল্লায় চেক ডিজ অর্নার মামলায় এক ব্যাংক কর্মকর্তাকে পুলিশ গ্রেফতার করেছে। জানা যায়, অভিযুক্ত প্রতারক ব্যাংক কর্মকর্তা অগ্রণী ব্যাংক কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সীরহাট শাখায় কর্মরত ছিলেন। সে কুমিল্লা সদর উপজেলার ছোটরা পূর্বপাড়া গ্রামের মৃত আলী আহাম্মদের পুত্র আবদুল মালেক।

অভিযুক্ত ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে কুমিল্লার চান্দিনা উপজেলার বাড়েরা গ্রামের ক্ষতিগ্রস্থ যুবক মনির হোসেন বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আবদুল হান্নান এর আদালতে গত ২৭ ডিসেম্বর/০৯ ইং এস,টি-২৭২/১০ইং ও সি,আর-৬০১/১০ইং সহ পৃথক দু’টি মামলা দায়ের করেন। মামলার বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ করেন অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা ও তার মেয়ের জামাতা আদম ব্যবসায়ী কামাল হোসেন কুমিল্লার চান্দিনা উপজেলার বাড়েরা গ্রামের ক্ষতিগ্রস্থ যুবক মনির হোসেনসহ বেশ কয়েকজনের কাছ থেকে মালদ্বীপ পাঠানোর কথা বলে সুকৌশলে ৪ লক্ষ ৯৫ হাজার টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে মালদ্বীপ পাঠাতে ব্যর্থ হয়ে সমুদয় টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করে। পরবতীতে অভিযুক্ত প্রতারক ব্যাংক কর্মকর্তা আবদুল মালেক ক্ষতিগ্রস্থ যুবক মনির হোসেনসহ অন্যান্যদের টাকা ফেরত প্রদানে নানা তালবাহানা শুরু করে প্রতারনা শুরু করেন।

অবশেষে ২০০৯ ইং সালের ১ অক্টোবর ৪ লক্ষ ৯৫ হাজার টাকার মধ্যে ১ লক্ষ ৫০ হাজার টাকার একটি চেক প্রদান করে। যা পরবর্তীতে ব্যাংক কর্তৃক চেক ডিজ অর্নার হয়ে যায়। এছাড়া গত ২০১০ সালের ১ এপ্রিল পুনরায় ২ লক্ষ ৫০ হাজার টাকার আরো একটি চেক প্রদান করে। ঐ চেকটিও পরবর্তীতে ব্যাংক কর্তৃক ডিজ অর্নার হয়। আর এ মামলায় অভিযুক্ত প্রতারক ব্যাংক কর্মকর্তা আবদুল মালেক কুমিল্লা সদর উপজেলার ছোটরা পূর্বপাড়া গ্রামের নিজবাড়ী থেকে কুমিল্লা মডেল থানা পুলিশ গত ৪ মার্চ রাতে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply