সরাইলে ৫০ টাকার জন্য মাধ্যমিক পরিক্ষার্থীকে পিটিয়ে গুরুতর আহত করেছে বখাটেরা

আরিফুল ইসলাম সুমন,সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) ॥

হাসপাতালে আহত মাধ্যমিক পরিক্ষার্থী শিরিন
মাত্র পঞ্চাশ টাকার জন্য শাহবাজপুর বহুমূখি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মাধ্যমিক পরিক্ষার্থী শিরিন আক্তারকে প্রকাশ্যে রাস্তায় পিটিয়েছে এলাকার চিহ্নিত বখাটেরা। সন্তানকে বাঁচাতে গিয়ে বখাটেদের হামলায় গুরুতর আহত হয়েছে ওই স্কুল ছাত্রীর মা, ভাই, বোনসহ পথচারী দুই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে, গতকাল রোববার সকাল ৮টায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর স্কুল পাড়া এলাকায়।

প্রত্যক্ষদর্শী ও ভূক্তভোগী লোকজন জানায়, গতকাল সকালে শাহবাজপুর বহুমুখি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মাধ্যমিক পরিক্ষার্থী শিরিন আক্তার বিদ্যালয়ে শিক্ষকের সঙ্গে দেখা করতে যাচ্ছিল। রাস্তায় এলাকার চিহ্নিত বখাটে সাদেক (২৬) স্কুল ছাত্রীর গতিরোধ করে এবং পঞ্চাশ টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় বখাটে সাদেক স্কুল ছাত্রীকে চড়-থাপ্পর মারতে থাকে। এসময় সাদেকের সাঙ্গ-পাঙ্গ অন্যান্য বখাটে যুবক হান্নান (২৬), হুমায়ূন (৩০), মিজান (২৮), ফরিদুল (৩৬) ও ফটল (৩০) স্কুল ছাত্রী শিরিনকে বেধড়ক মারধর শুরু করে। শিরিনের চিৎকারে তার মা নূরজাহান বেগম, ভাই আলম এবং ছোট বোন মুক্তা এগিয়ে আসলে বখাটেরা তাদের উপর হামলা চালায়। তাদের রক্ষা করতে পথচারী আলমগীর ও মানিক মিয়া এগিয়ে এলে বখাটেরা হাতে থাকা লোহার রড, লাঠি ও চামড়ার বেল্ট দিয়ে আঘাত করে। এতে মাধ্যমিক পরিক্ষার্থী শিরিন (১৫), তার মা নূরজাহান বেগম(৪৮), ভাই আলম (২২), ছোট বোন তৃতীয় শ্রেণীর ছাত্রী মুক্তা আক্তার (১০), পথচারী আলমগীর (২৮) ও মানিক মিয়া (৩৫) আহত হয়। গুরুতর আহত হয়। এ ঘটনায় গুরুতর আহত মাধ্যমিক পরিক্ষার্থী শিরিন ও তার মা নুরজাহান বেগমকে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতরা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহত মাধ্যমিক পরিক্ষার্থী শিরিন আক্তার জানান, বখাটেরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী প্রকৃতির লোক। এরা স্কুলে আসা-যাওয়ার পথে মেয়েদের উত্যক্ত করে। এসব বখাটেদের বিরুদ্ধে বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সদস্য মো. নজরুল মিয়ার কাছে অভিযোগ দেয়া হয়েছিল। শাহবাজপুর বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী মাধ্যমিক পরিক্ষার্থী ও তার পরিবারের সদস্যদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, এঘটনায় স্কুল ছাত্রীর পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম খান জানান, ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। আমরা আহত এসএসসি পরিক্ষার্থীও খোঁজ খবর নিচ্ছি। লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply