চান্দিনায় স্কুল ছাত্রীর আত্মহত্যা: ৪ বখাটের বিরুদ্ধে মামলা

মাসুমুর রহমান মাসুদ, স্টাফ রিপোর্টার :

ইভটিজিং আর অপবাদের হাত থেকে মুক্তিপেতে আত্মহত্যার পথ বেছে নিয়েছে কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া ছাদিম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রী লাবন্য আক্তার লাভলী। সে মাধাইয়া ইউনিয়নের সোনাপুর গ্রামের মো. বাবুল মিয়ার মেয়ে। লাভলীকে আত্মহত্যায় প্ররোচিত করা হয়েছে দাবি করে তার মা জোৎস্না বেগম গতকাল রোববার (৬ মার্চ) সকালে চার বখাটেসহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে চান্দিনা থানায় একটি মামলা দায়ের করেছে। এর আগে গত শুক্রবার(৪ মার্চ) রাতে সকলের অগোচরে লাভলী বিষপান করে। তাকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসার পর তার অবস্থার অবনতি ঘটে। কর্তব্যরত ডাক্তার তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। পরদিন শনিবার (৫ মার্চ) ভোর ৪টায় সে মারা যায়।

লাভলীর বাবা মো. বাবুল মিয়া ও মা জোৎস্না বেগম জনান, একই গ্রামের আমির হোসেন এর পুত্র জামাল, আলী বেপারীর পুত্র রাজু, কেরামত আলী মাষ্টারের পুত্র রিপন প্রায়ই লাভলীকে উত্যক্ত করত। কিন্তু কোন ভাবেই লাভলী তাদের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গত শুক্রবার সন্ধ্যায় রাসেল নামের এক কাঠমিস্ত্রী পাওনা টাকার জন্য তাদের ঘরে গেলে পূর্ব পরিকল্পিতভাবে জামাল, রাজু ও রিপন তাদের বাড়িতে এসে রাসেলকে ঘিরে লাভলীর নামে অপবাদ রটায়। পরবর্তীতে লাভলী ও তার মাকে জড়িয়ে চারিত্রিক অপবাদসহ বিভিন্ন কুৎসা রটিয়ে গ্রাম্য শালিশের মাধ্যমে সমাজচ্যুত করার হুমকি দেয়। অন্যায় না করেও এহেন অপবাদ সহ্য করতে না পেরে অবশেষে আত্মহত্যার পথ বেছে নেয় লাভলী।

এদিকে স্থানীয় প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে দোষী ব্যক্তিদের সামাজিকভাবে বিচারের আশ্বাস দিয়ে কুমিল্লা থেকে লাভলীর মর দেহ বাড়িতে এনে থানা পুলিশকে না জানিয়ে দ্রুত দাফন সম্পন্ন করে।

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইনচার্জ (সার্বিক) মো. নূরুল আফছার ভূইয়া জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply