বুড়িচংয়ে ডাকাতের গুলিতে সাংবাদিকসহ আহত ৪

জহিরুল হক (বাবু), বুড়িচং:
শুক্রবার গভীর রাতে কুমিল্লার বুড়িচং উপজেলার বারেশ্বর গ্রামে আবুল হোসেন (৪০) নামের এক সাংবাদিকের বাড়িতে ২৫/৩০ জনের একদল ডাকাত হামলা চালায়। সশস্ত্র ডাকাতের গুলিতে এসময় ওই সাংবাদিকসহ ৪ জন আহত হয়। পরে গ্রামবাসীরা ধাওয়া করে শহীদুল্লাহ নামের এক সশস্ত্র এক ডাকাতকে আটক শেষে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

কুমিল্লা থেকে প্রকাশিত সাপ্তাহিক সীমান্ত সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক পদে দায়িত্বরত জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের বারেশ্বর গ্রামের মৃত ইউনুস মিয়ার ছেলে গুলিবিদ্ধ সাংবাদিক আবুল হোসেন জানান, গত শুক্রবার ৪ মার্চ রাত ২.৩০ মিনিটে ২৫/৩০ জনের সশস্ত্র একদল ডাকাত বশত ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে তাকে খুজতে থাকে। এসময় তার কক্ষে ঘুমন্ত অবস্থায় থাকা তার নিকট আত্মীয় লাইলী ও তার স্বামী মো: মহসীনকে ডাকাতরা আবুল হোসেন মনে করে হাত পা বেধে মারধর করতে থাকে। পাশাপাশি ষ্টীলের আলমারী, শোকেস ভেঙ্গে রক্ষিত নগদ ২ লাখ টাকা ৫ ভরি স্বর্ণালংকার এবং তার বড় ভাই ময়নাল হোসেনের ঘর থেকে নগদ ১০ হাজার টাকা ৩ ভরি স্বর্ণালংকার লুট করে উপস্থিত সকলের হাত পা বেধে ফেলে। ডাকাতি শব্দে আবুল হোসেনের ঘুম ভেঙ্গে গেলে তিনি মোবাইল ফোনে গ্রামবাসীসহ আত্মীয়দের বিষয়টি অবহিত করলে গ্রামবাসী ডাকাত কবলিত ভাড়াটি ঘিরে ফেলে। তখন ডাকাতদল ১০/১২ রাউন্ড ফাকা গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ধাওয়া করে আবুল হোসেন পিছন থেকে শহীদুল্লাহ (৩৫) নামের এক ডাকাতকে আটকে গন পিটুনি দেয়। এসময় অন্য ডাকাতরা পিছন থেকে গুলি করে ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে আবুল হোসেনের বাম পায়ে গুলি বিদ্ধ হয়। এ খবর পেয়ে বুড়িচং থানার ওসি খন্দকার গোলাম শাহনেওয়াজ, এসআই আবেদ আলী সহ একদল ফোর্স ঘটনাস্থলে পৌছে ধৃত ডাকাতকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার শেষে প্রথমে বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্সÑএ ভর্তি করে। এই দিকে আহত সাংবাদিক আবুল হোসেনকেও কুমিল্লা শহরে ট্রমা সেন্টারে চিকিৎসার জন্য ভর্তি করে । দুপুরে তার অবস্থার অবনতি হলে ডাক্তাররা উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

ধৃত শহীদুল্লাহ বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের জরুইন গ্রামের আহসান উল্লাহর ছেলে, সে দীর্ঘ কয়েক মাস ডাকাতি মামলায় জেল হাজত খেটে গত ১মার্চ জেল থেকে বেরিয়ে আসে।

এদিকে ডাকাতের হামলায় আহত অন্যানরা হলেন, শিপন (৩০), লায়লী আক্তার (২৫), মো: মহসিন মিয়া (৩০)। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় দায়ের প্রস্তুতি চলছিল বলে পুলিশ জানায়।

Check Also

দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত ...

Leave a Reply