শিক্ষার মানোন্নয়নে সরকারের আন্তরিকতার অভাব নেই :মুরাদনগরে রাশেদ খান মেনন

স্টাফ রিপোর্টার, মুরাদনগর :

বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির সভাপতি ও শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মানসম্মত শিক্ষার উন্নয়নকল্পে সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। শিক্ষার মানোন্নয়নে পর্যায়ক্রমে দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভূক্তির আওতায় আনাসহ অবকাঠামোগত উন্নয়ন করা হবে। বিষয়গুলো বাস্তবায়নের লক্ষে স্থানীয় এমপিদের সুপারিশক্রমে এমপিও’র জন্য ৩টি এবং অবকাঠামো উন্নয়নের জন্য ১০টি শিক্ষা প্রতিষ্ঠান ধার্য করা হয়েছে। তিনি বলেন, শিক্ষিত বেকারদের আত্মকর্মসংস্থানের জন্য শিক্ষকসহ বিভিন্ন বিভাগে সরকার লোক নিয়োগ করছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের টাইম স্কেল ও কলেজ এবং মাদ্রাসা শিক্ষকদের উর্ধ্বতন স্কেলে বেতন দেয়ার জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার মানোন্নয়নে সরকারের আন্তরিকতার কোন অভাব নেই। জাতীয় সংসদ সদস্য রাশেদ খান মেনন কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের খুরুইল গ্রামে তাঁর গাড়ি চালক কামাল হোসেনের বৌ-ভাত অনুষ্ঠান শেষে ঢাকা ফেরার পথে স্থানীয় সাংবাদিকদের সাথে সৌজন্যমূলক আলাপকালে এ কথা বলেন।

জাতীয় সংসদ সদস্য রাশেদ খান মেনন এর আগমন উপলক্ষে মুরাদনগর উপজেলা বিএনপি ও জামায়াতের নেতৃবৃন্দ অর্ধশতাধিক মোটর শোভাযাত্রা সহকারে ইলিয়টগঞ্জ থেকে স্বাগত জানানো হয়। শোভাযাত্রার নেতৃত্বে ছিলেন তরুন জামায়াত নেতা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউছুফ সোহেল, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মোল্লা মুজিবুল হক। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান তোফায়েল শিকদার, রামচন্দ্রপুর অধ্যাপক আব্দুল মজিদ কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক মোহাম্মদ শাহ আলম, মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, বিএনপি নেতা দুলাল দেবনাথ, জামায়াত নেতা জালাল উদ্দিন, মোশারফ হোসেন, উপজেলা ছাত্র শিবিরের সভাপতি কামাল হোসেন সরকার, সাধারণ সম্পাদক আমির হোসেন, অফিস সম্পাদক আব্দুল হান্নান মোল্লা, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, ব্যবসায়ী হানিফ জুয়েল, হাবিবুর রহমান, যুবদল নেতা মাহমুদুল হাসান মাহমুদ, আহসান হাবিব শামীম, ছাত্রদল নেতা আলা উদ্দিন, মাসুম মিয়া ও স্বেচ্ছাসেবক দল নেতা আক্তার হোসেন প্রমুখ। বৌ-ভাত অনুষ্ঠানে এসে রাশেদ খান মেনন ও তাঁর স্ত্রী লুৎফুন্নেছা খানম মুরাদনগরবাসীর আন্তরিরকতা ও আতিথেয়তায় মুগ্ধ হয়ে সকলকে ধন্যবাদ জানান। তখন তাদের ছেলে আনিক রাশেদ খানও সঙ্গে ছিলেন।

উল্লেখ্য, খুরুইল গ্রামের মৃত আলী আজগরের ছেলে কামাল হোসেনের সাথে চান্দিনা উপজেলার নাওতলা গ্রামের মজনু মিয়ার মেয়ে জেসমিন আক্তারের সম্প্রতি শুভ বিবাহ হয়। কামাল হোসেন দীর্ঘদিন যাবত রাশেদ খান মেননের গাড়ির চালক হিসেবে বিস্বস্ত কর্মচারি ও স্নেহভাজন হয়ে উঠেন। পারিবারিক সদস্যের মতোই রাশেদ খান মেনন ও তাঁর স্ত্রী লুৎফুন্নেছা খানম তাদের গাড়ি চালক কামাল হোসেন ও তার নববধু জেসমিন আক্তারের সুখী দাম্পত্য জীবন কামনা করেন। এ অজোপাড়াগাঁয়ের দরিদ্র পরিবারের একটি বৌ-ভাত অনুষ্ঠানে জাতীয় সংসদ সদস্য ও জাতীয় নেতা রাশেদ খান মেনন ও তাঁর স্ত্রী লুৎফুন্নেছা খানম যোগ দেয়ায় কামাল হোসেন তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান।

Check Also

দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত ...

Leave a Reply