আশুগঞ্জ সার কারখানায় সারের বস্তায় ওজনে কম ২কর্মকর্তা বরখাস্ত

লিটন চৌধুরী,ব্রাহ্মণবাড়িয়া(কুমিল্লাওয়েব ৩মার্চ) :
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় সারের বস্তায় ওজনে কম থাকার ঘটনায় দায়িত্ব অবহেলার কারনে বুধবার বিকালে ২কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ৪জনকে শোকজ করেছে কর্তৃপক্ষ। বরখাস্তকৃত কর্মকর্তারা হলো কারখানার ব্যাগিং বিভাগের মাষ্টার অপারেটর আব্দুল হাই ও টেকনেশিয়ান রফিকুল ইসলাম ভূইয়া। ডিলারদের আপত্তির মুখে ওজনে কম ৭ হাজার বস্তার দু‘টি সাড়ি থেকে সার সরবরাহ বন্ধ রাখা হয়েছে। বস্তায় ওজনে গরমিলের কারন জানতে চাইলে সন্তোষজনক কোন জবাব দিতে পারেনি কর্তৃপক্ষ।

সরেজমিনে গিয়ে জানাযায়, আশুগঞ্জ সার কারখানা থেকে ৬ জেলার প্রায় ৯শত ডিলারের মাঝে ইউরিয়া সার সরবরাহ দেয়া হয়ে থাকে।গত কয়েক মাস যাবত কারখানা গুদাম থেকে সরবরাহকৃত সারের প্রায় বস্তাতেই ওজনে ৪/৫কেজি করে কম পাওয়া যাচ্ছে অভিযোগ উঠে। গত মঙ্গলবার সকালে কারখানার উৎপাদিত ব্যাগিং করা সারের বস্তা ডিলাদের সরবরাহের জন্য ট্রাকে তোলার সময় হঠাৎ করে সন্দেহ হলে একটি বস্তা ওজন দেয়া হয়।এতে ৫০ কেজি ওজনের বস্তায় সার পাওয়া যায় মাত্র ৪৫ কেজি।এ ঘটনায় ডিলার প্রতিনিধিরা প্রতিবাদ জানিয়ে অর্ধ দিবস ট্রাকে সার সরবরাহ বন্ধ রাখে। খবর পেয়ে কিশোরগঞ্জ জেলা সার সমিতির সভাপতি নাজিরুজ্জামান ভূঁইয়া ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সার সমিতির সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন ডেলিভারী পয়েন্টে ছুটে আসেন।পরে সার সমিতির নেতৃবৃন্দদের নিয়ে কারখানা কর্তৃপক্ষ তাৎক্ষণিক আলোচনায় বসে ঘটনার নিস্পতি করেন।গতকাল বুধবার বিকালে কারখানার মহাব্যবস্থাপক(প্রশাসন)মো:ফরিদ উদ্দিনের স্বাক্ষরিত এক আদেশে দায়িত্বে অবহেলার কারনে ব্যাগিং বিভাগের মাষ্টার অপারেটর আব্দুল হাই ও টেকনেশিয়ান রফিকুল ইসলাম ভূইয়াকে বরখাস্ত এবং শিফট ইনর্চাজ জসিম উদ্দিন ভূইয়া , হাই স্কেল অপারেটর আবুল হাসেম, মাষ্টার অপারেটর শহীদ উল্লাহ ভূইয়া, বিক্রয় বিভাগের শিফট ইনর্চাজ আব্দুল বারেক মোল্লা, ষ্টেনোগ্রাফার শহীদুল ইসলাম, সিনিয়র টালী ক্লার্ক রফিকুল ইসলাম শোকজ করা হয়েছে ।

এ ব্যাপরে কারখানার ব্যবস্থাপনা পরিচালক সুভাস চন্দ্র সাহা জানান, ঘটনাস্থালে পরিদর্শন করে ব্যাগিংকৃত প্র্য়া ২৬শ বস্তায় ওজনে কম পাওয়া যায়। ৩ স্তরের ওজন মাপার কথা থাকলেও কিভাবে সারের বস্তায় ওজনে কম হলো তা তদন্ত করে দেখা হচ্ছে।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply