নাঙ্গলকোটে ৫০ শয্যা হাসপাতাল উদ্বোধনের অপেক্ষায়

জামাল উদ্দিন স্বপন:

কুমিলার নাঙ্গলকোটে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মীত ৫০ শয্যা বিশিষ্ট্য হাসাপাতালটি এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। এ অঞ্চলের মানুষ দীর্ঘদিন ধরে আধুনিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত ছিল। তবে এখন থেকে বিশেজ্ঞ ডাক্তার ধারা চিকিৎসা নিতে পারবেন। উদ্বোধন হলেই হাসপাতালটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিত করন হবে। স্থানীয় নারী পুরুষ নবনির্মীত হাসাপাতালটি একনজর দেখার জন্য ভিড় জমাচ্ছে। বইছে উদ্বোধনী সাজসাজ রব।

এ দিকে সরকার তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার লক্ষ্যে এডহক ভিত্তিতে ডাক্তার নিয়োগ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় নাঙ্গলকোটে ও কয়েক জন ডাক্তার নিয়োগ পেয়েছে। তবে নিয়োগের পর বিভিন্ন অজুহাতে তারা অধিকাংশ সময়ে অনুপস্থিত থাকার অভিযোগ রয়েছে।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লেয়াকত আলী জানান, হাসপাতালটি উদ্বোধন এখন সময়ের ব্যাপার। তবে হাসপাতালের ভবনে বিদ্যুৎ সরবরাহ এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ না থাকায় হাসপাতালটি পরিচালনা ও রক্ষনা বেক্ষনে সমস্যা পোহাতে হবে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply