লাকসামে একটি মানবিক সেবা আশ্রমের উদ্ভোধন

জামাল উদ্দিন স্বপন :

চন্দন সেবা আশ্রমের শুভ উদ্ভোধন করছেন লাকসাম উপজেলা নির্বাহী অফিসার এ কে এম মামুনুর রশিদ
বুধবার সন্ধায় নশরতপুর তানসেন সুপার মার্কেটে মানব কল্যানে নিবেদিত একটি সেবাধর্মী প্রতিষ্ঠান চন্দন সেবা আশ্রম নামে একটি কার্যক্রম শুভ উদ্ভোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজির আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ কে এম সরওয়ার উদ্দিন সিদ্দিকী, উপজেলা নির্বাহী অফিসার এ কে এম মামুনুর রশিদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ নুরুন নবী।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর আলাহাজ্ব মোশাররফ হোসেন মজুমদার, মহিলা কাউন্সিলর সালমা আক্তার সুমি, লাকসাম থানার এস.আই শিমুল বড়–য়া।

উদ্ভোধন শেষে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজির আহমেদ প্রধাণ অতিথির বক্তব্যে বলেন আমাদের দেশে নির্মুহ সেবাধর্মী প্রতিষ্ঠানের বড়ই অভাব। তবে সেবা আশ্রমের প্রতিষ্ঠাতা চন্দন মজুমদার পুলক মানবিক সেবার যে উদ্যোগ নিয়েছেন তা অব্যাহত রাখলে সকলের প্রশংসাভাজন হবেন নিঃসন্দেহে। আমি এ প্রতিষ্ঠানটির দীর্ঘায়ু কামনা করি।

সেবা আশ্রম সংশ্ল্ষ্টি সূত্রে জানা যায়, বিনামূল্যে দরিদ্র মানুষের চিকিৎসা সেবা প্রদান, এতিম ও দুস্থদের বিয়ের ব্যবস্থা করা, দরিদ্র ছেলে মেয়েদের লেখাপড়া ব্যবস্থা করা ইত্যাদী এ সেবা আশ্রমের কার্যক্রমে অন্তভূক্ত।

এ কেন্দ্রে উদ্ভোধনী দিবসে ৫২জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন ডাঃ ফজলুল কাদের, সেন্ট্রাল মেডিকেল কলেজ ও হাসপাতাল, কুমিল্লা এবং ডাঃ রৌশন আরা আক্তার সুইটি, মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লাকসাম।

এখানে উল্লেখ্য, প্রতি বুধবার নশরতপুর ওই সেবা কেন্দ্রে ৮০জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও যথাসম্ভব ঔষধ প্রদান কার হবে।

Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply