বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি

জহিরুল হক (বাবু), বুড়িচং :

মঙ্গলবার মধ্য রাতে কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা ইউনিয়নের কংশনগর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে বাজারের ১২টি ব্যবসা দোকানঘর, নগদ টাকাসহ প্রায় ১ কোটি টাকার মালামাল সম্পুর্ন ভস্মীভূত হয়ে যায়।

বুড়িচং উপজেলা পরিষদ সূত্রে জানাযায়, গত মঙ্গলবার ১মার্চ কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার ভারেল্লা ইউনিয়নের কংশনগর বাজারের পূর্ব গলিতে রাত পৌনে ১২ টায় হাজী আবদুল লতিফের রড সিমেন্টের দোকানে প্রথমে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে বাজারের বিভিন্ন ভারাটিয়া ও মালিকের ধান, চাল, রড সিমেন্ট, ঔষধ ও পাটের গুদামসহ ১২ টি ব্যাবসা প্রতিষ্ঠান ও দোকানের মালামাল পুড়ে যায়। এতে প্রায় আনুমানিক ১ কোটি টাকার উপরে ক্ষতিগ্রস্থ হয় বলে ব্যবসায়ীরা জানায়। খবর পেয়ে কুমিল্লা ও মুরাদনাগর থেকে ফায়ার সার্ভিস দুটি ইউনিট ও এলাকাবাসীর ১ ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ত্রনে আনে। বৈদ্যুতিক সর্টসার্কিটের ফলে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে গতকাল বুধবার সকালে বুড়িচং চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজয় কৃষ্ণ দেবনাথ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ছালমা আক্তার অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেন।




Check Also

দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত ...

Leave a Reply