মালিঙ্গার হ্যাটট্রিকে শ্রীলঙ্কার সহজ জয়

স্পোর্টস ডেস্ক, ১ মার্চ (কুমিল্লাওয়েব ডট কম) :

বিশ্বকাপ ক্রিকেটের দশম আসরে আরো একটি বড় পরাজয়ের মুখোমুখি হল কেনিয়া । মঙ্গলবার প্রেমাদাসা স্টেডিয়ামে মাত্র এক উইকেট হারিয়ে কেনিয়ার ছুড়ে দেয়া ১৪২ রানের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা। দলের পক্ষে উপল থারাঙ্গা অপরাজিত ৬৭ রান করেন। দলনেতা কুমার সাঙ্গাকারা ২৪ বলে অপরাজিত ২২ রান করেন। ওটিয়োনোর বলে একমাত্র আউট হওয়া তিলকরত্নে দিলশান ৩০ বলে ৪৪ রান করেন।

এরআগে টস জিতে ব্যাট হাতে লাসিথ মালিঙ্গা ঝড়ে ভেঙে পড়ে ১৪২ রানে গুটিয়ে যায় কেনিয়া। বিশ্বকাপের মতো বড় আসরে দ্বিতীয় হ্যাটট্রিক করার অনন্য গৌরব অর্জন করেন লঙ্কান পেসার মালিঙ্গা। হ্যাটট্রিকসহ ৩৮ রানে তিনি তুলে নেন ৬ উইকেট। সেরা বোলিং নৈপূণ্যের জন্য ম্যাচ সেরা হন মালিঙ্গা।

টসে জিতে কেনিয়ার দলনেতা জিমি কামান্ডের ব্যাটিং সিদ্ধান্ত বুমেরাং হয় মূলত মালিঙ্গা আর কুলাসেকারার পেস তোপে। ৮ রানে বিদায় নেন উদ্বোধনী জুটি। এরপর ক্রিজে আসেন দুই সহোদর কলিন্স ওবুয়া আর ড্যাভিড ওবুয়া। অনবদ্য ক্রিকেট খেলে ৮ থেকে ১০২ এ দলীয় রান নিয়ে বিদায় নেন কলিন্স। এরআগে একশ’ বলে ৪ চারে ৫২ রান করেন তিনি। পরে ড্যাভিডও নিজের অর্ধশতক পূর্ণ করে মুরালিধরনের শিকারে পরিণত হন। তিনি করেন ১০৩ বলে ৫১ রান। দলীয় রান তখন ৫ উইকেটে ১২৭।

এরপর বল হাতে মালিঙ্গার সামনে হুড়মুড় করে ভেঙে পড়ে কেনিয়া। ১৫ রানের ব্যবধানে বিদায় নেন শেষ পাঁচ ব্যাটসম্যান। এর মধ্যে মালিঙ্গা তার ষষ্ঠ ওভারের শেষ বলে মিশ্র এবং সপ্তম ওভারের পরপর দুই বলে ওংগদু আর নোসিকে ফিরিয়ে বিশ্বকাপে নিজের দ্বিতীয় হ্যাটট্রিক করেন। এক বল পরে শেষ উইকেট তুলে নিলে ৪৩ দশমিক ৪ ওভারে কেনিয়া ১৪২ রানে গুটিয়ে যায়। মালিঙ্গার ৬টি ছাড়া কেনিয়ার ৩টি উইকেট কুলাসেকারা, মুরালিধরন ও ম্যাথুস ভাগ করে নেন। বাকি উইকেটটি আসে চামারা সিলভার দুর্দান্ত এক থ্রোতে।




Check Also

মুস্তাফিজের বিশ্ব রেকর্ড

  কুমিল্লাওয়েব ডেস্ক :– বিশ্ব ক্রিকেটের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট দুই ধরনের ...

Leave a Reply