কুমিল্লা জেলা পরিষদে এডিপি প্রকল্পের ১ কোটি ৩৮ লক্ষ টাকার টেন্ডার ড্রপিং নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ

ইমতিয়াজ আহমেদ জিতু/সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা :
কুমিল্লা জেলা পরিষদে এডিপি প্রকল্পের ১ কোটি ৩৮ লক্ষ টাকার টেন্ডার ড্রপিং নিয়ে সোমবার সকাল সাড়ে ১১ টায় বিএনপি ও আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ,ডিবি এবং র‍্যাব ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লা জেলা পরিষদের প্রধাণ নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলাম প্রধাণ জানান, জেলার সংসদ সদস্যদের প্রস্তাবণায় এডিপি প্রকল্পের ১৫৪ টি গ্রুপের ৩ কোটি ৩৮ লক্ষ টাকার টেন্ডার শিডিউল গত কয়েকদিন ধরে কুমিল্লা জেলা প্রশাসক অফিস,এলজিইডি অফিস,প্রত্যেকটি ইউএনও অফিস ও জেলা পরিষদের অফিসে বিক্রি শুরু হয়। আজও (সোমবার) সকাল থেকে শিডিউল বিক্রি চলছিল, সকাল সাড়ে ১১ টায় শিডিউল কেনা বা জমা নিয়ে টেন্ডার শিডিউল ক্রেতাদের মধ্যে বাক-বিতন্ডা ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে আমরা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। কে বা কারা এমন করেছে তা আমার জানা নেই। তবে আমাদের ধারণা কেউ ইচ্ছাকৃতভাবে বা পরিকল্পিতভাবে পরিস্থিতি ঘোলাটে করতে এমন করেছে। শিডিউল বিক্রি চলছে। আগামীকাল মঙ্গলবার শিডিউল জমা দেয়ার শেষ দিন। ২ মার্চ টেন্ডার বাক্স খোলা হবে। সংসদ সদস্যদের প্রস্তাবণায় এডিপি প্রকল্পের ১৫৪ টি গ্র“পের ৩ কোটি ৩৮ লক্ষ টাকার কাজগুলো হলো শিক্ষা প্রতিষ্ঠান ,মসজিদ, রাস্তাঘাট-কালর্ভাট নির্মাণ ও সংস্করণ।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, বেলা সাড়ে ১১ টা ও ১২ টায় ক্ষমতাসীন দলের একটি গ্র“পের সাথে বিএনপির যুবদলের একটি গ্র“পের মধ্যে টেন্ডারের শিডিউল কেনা -জমা নিয়ে জেলা পরিষদ প্রাঙ্গনে ও গেইটের বাইরে দু-দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। তবে এ সংর্ঘষে কোন পক্ষেরই কারো হতাহতের খবর পাওয়া যায়নি।

দুপুরে এ রির্পোট লেখা পর্যন্ত কুমিল্লার এসপি সার্কেল মহিউদ্দিন, কোতয়ালী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদসহ পুলিশ,ডিবি ও র‌্যাব ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন ।




Check Also

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...

Leave a Reply