কচুয়ায় মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ॥ নিরাপত্তাহীনতায় দু’টি পরিবার

কিশোর কুমার, ২৭ ফেব্রুয়ারি :

একের পর এক মিথ্যা মামলা, ভয়ভীতিসহ নানা হয়রানির কারণে দু’টি পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এ বিষয়ে আইনের আশ্রয় নিয়েও কোন ফল হয়নি বলে ভুক্তভোগী পরিবার অভিযোগ করেছে। শনিবার সাংবাদিকদের নিকট দেয়া এক লিখিত বিবরণে উপজেলার কড়ইয়া ইউনিয়নের মনোহরপুর গ্রামের আলী আজ্জম এসব অভিযোগ করেন।

অভিযোগ মর্মে জানাগেছে- চাঁদপুর জেলার কচুয়া উপজেলার মনোহরপুর গ্রামের মৃত ওমর আলীর পুত্র আলী আর্শ্বাদ ও আলী আজ্জমদের সাথে একই ইউনিয়নের বাসাবাড়ীয়া গ্রামের আলী আকবর গংদের সাথে সম্পত্তি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এরই জের ধরে আলী আকবর গং আলী আর্শ্বাদ ও আলী আজ্জমের পরিবারের বিরুদ্ধে অপহরণসহ নানা মিথ্যা মামলা সৃষ্টি করে হয়রানি করা, দফায় দফায় মারধর ও তাদেরকে বিভিন্নভাবে প্রাণ নাশের হুমকী ধমকী প্রদর্শন করে আসছে। অভিযোগে আরো উল্লেখ করাহয়- আলী আর্শ্বাদ ও আলী আজ্জমের পরিবার উল্লেখিত ভুমি সংক্রান্ত বিরোধের দায়েরকৃত মামলায় স্বপক্ষে রায় পাওয়ার পর প্রতিপক্ষের লোকজনরা একের পর এক তাদের বিরুদ্ধে মামলা সৃষ্টি করে আসতেছে। ইতিমধ্যে প্রতিপক্ষ লোকজনরা বিভিন্ন মিথ্যা ও কল্পিত অভিযোগে তাদের বিরুদ্ধে চাঁদপুরের আদালতে ও কচুয়া থানায় ৪টি মামলা দায়ের করে। এতে করে আলী আর্শ্বাদ ও আলী আজ্জমের পরিবার আর্থিকসহ বিভিন্নভাবে চরম হয়রানির শিকার হয়ে আসছে। এ বিষয়ে কচুয়া উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিসহ স্থানীয় লোকজনরা অবগত আছে। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফা শালিশ বৈঠক করলেও কোন ফল হয়নি বলে আলী আজ্জমের পরিবার অভিযোগ করেন।

ভুক্তভোগী পরিবার উল্লেখিত হামলা-মামলা ও হয়রানি থেকে পরিত্রান এবং জীবনের নিরাপত্তা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছে।




Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply