শ্রীলঙ্কাকে পরাজিত করে দুর্বার গতিতে চলছে পাকিস্তানের বিশ্ব জয়ের মিশন

স্পোর্টস ডেস্ক, ২৬ ফেব্রুয়ারি (কুমিল্লাওয়েব ডট কম) :

শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ১১ রানের জয়ের মধ্য দিয়ে পাকিস্তান অন্য রকম একটি বিশ্বকাপের পূর্বাভাস জানান দিল । প্রথমে ব্যাট করে পাকিস্তানের ছুঁড়ে দেয়া ২৭৮ রানের জবাবে স্বাগতিকরা ৯ উইকেটে ২৬৬ রান করতে সমর্থ হয়। চলতি বিশ্বকাপে এটি পাকিস্তানের টানা দ্বিতীয় জয়। যার মধ্য দিয়ে এ গ্রুপে পাকিস্তান এখন সবার শীর্ষে ।

পাকিস্তানের জয়ে ব্যাট হাতে মিসবাহ ও ইউনিস খানের অর্ধশতকের পর দলনেতা শহীদ আফ্রিদির ৪ উইকেট মূল ভূমিকা রাখে। এই ৪ উইকেট দিয়ে আফ্রিদি ওয়ানডেতে ৩০১ উইকেট শিকারীদের কাতারে শরিক হলেন। এছাড়া শোয়েব আখতার ২টি উইকেট নেন।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন চামারা সিলভা। এছাড়া দলনেতা কুমার সাঙ্গাকারা ৪৯, দিলশান ৪১ ও থারাঙ্গা ৩৩ রান করেন।

শনিবার দুপুরে প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাক দলনেতা আফ্রিদী। ব্যাট হাতে ইউনুস খান ও মিসবাহ-উল হকের অর্ধশতকের সুবাদে ৭ উইকেটে ২৭৭ রান করে পাকিস্তান। জয়ের জন্য ২৭৮ রানের টার্গেটে দারুণ সূচনা করেন উদ্বোধনী জুটি। তবে দলীয় ৭৬ রানে উপল থারাঙ্গা এবং ৮৮ রানে দিলশানকে আউট করে খেলায় প্রাধান্য বিস্তার করেন পাক দলনেতা শহীদ আফ্রিদি। মেহাম্মাদ হাফিজের বল উড়িয়ে মারতে গিয়ে আফ্রিদির হাতে ধরা পড়েন থারাঙ্গা (৩৩)। এরপর অপর উদ্বোধনী ব্যাটসম্যান তিলকারত্নে দিলশানকে (৪১) বোল্ড করেন আফ্রিদি। দলীয় ৯৫ রানে শোয়েব আক্তারের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন সহ অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে (২)। এর এক রানের ব্যবধানে সাজঘরে ফিরে যান থিলান সামারাবীরা (১)। এপর্যায়ে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব নেন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। চামারা সিলভাকে সঙ্গী করে ৯৮ বলে ৭৩ রানের জুটি গড়ে আফ্রিদিকে উড়িয়ে মারতে গিয়ে সীমানার কাছে শেহজাদের হাতে ধরা পড়েন তিনি।। মাত্র এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত হন সাঙ্গাকারা। এক সময় চামারা সিলভা দলকে জয়ের দারপ্রান্তে নিয়ে যাচ্ছিলেন। বিপজ্জনক হয়ে ওঠা চামারাকে ফেরান আবদুর রেহমান। এরপর যা একটু উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করেন কুলাসেকারা। ১৪ বলে ২৪ করে তিনি উমর গুলের শিকারে পরিণত হন। শ্রীলঙ্কা ১১ রানে পরাজয় বরণ করে।




Check Also

মুস্তাফিজের বিশ্ব রেকর্ড

  কুমিল্লাওয়েব ডেস্ক :– বিশ্ব ক্রিকেটের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট দুই ধরনের ...

Leave a Reply