চান্দিনায় জন্মের ১৯ দিন পরেও জানাযায়নি নবজাতকের পিতৃপরিচয়

Chandina picture 11-01-10
মাসুমুর রহমান মাসুদ :
চান্দিনায় জন্মের ১৯ দিন পরেও জানাযায়নি নবজাতকের পিতৃপরিচয়। সন্তানের ন্যায্য অধিকার চায় কুমারী মা রোকেয়া। জন্মসনদ অনুযায়ী রোকেয়ার বয়স বার বছর। সে চান্দিনা উপজেলার চিলোড়া গ্রামের হতদরিদ্র খলিল মিয়ার মেয়ে। গত ২২ ডিসেম্বর রোকেয়া একটি মেয়ে সন্তান জন্ম দেয়। মেয়ের নাম রাখা হয় সানজিদা। কিন্তু সানজিদার পিতা কে তা জানাযায়নি।
এদিকে গত কয়েক মাস আগে রোকেয়া সন্তান সম্ভবা এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় জল্পনা-কল্পনা সৃষ্টি হয়। গত সেপ্টেম্বর মাস থেকে পরপর ৫টি শালিস হলেও সানজিদা’র পিতৃপরিচয় সম্পর্কে কোন সিদ্ধান্তে পৌঁছতে পারেনি এলাকাবাসী। এ বিষয়ে রোকেয়ার বাবা খলিল মিয়া একই গ্রামের মৃত জলিল মিয়ার ছেলে সবুজ (২২) কে অভিযুক্ত করে চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলেও থানা পুলিশ তাকে গ্রেফতার করেনি। এদিকে রোকেয়ার সন্তানের পিতৃ পরিচয় নিশ্চিত করতে এগিয়ে এসেছে নিজেরাকরি নামক একটি এনজিও।
গতকাল সোমবার (১১ জানুয়ারী) বিকেলে রোকেয়া সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, গত বছরের ১০ মার্চ রাতে পাশ্ববর্তী আলী আহাম্মদ মেম্বারের বাড়ি থেকে টেলিভিশন দেখে ফেরার পথে একই গ্রামের মৃত জলিল মিয়ার ছেলে সবুজ জোড়করে তাকে একটি ঘরে নিয়ে যায় এবং সেখানে জোড়পূর্বক অবৈধ মেলামেশা করে। এর পর বিয়ের প্রলোভন দেখিয়ে তার সাথে অবৈধ দৈহিক সম্পর্ক গড়ে তোলে। কিন্তু কয়েক মাস পর রোকেয়া সন্তান সম্ভবা এ খবর ছড়িয়ে পড়লে তাকে প্রাণনাশের হুমকি দেয় সবুজ।
এদিকে রোকেয়ার বাবা খলিল মিয়া জানান, বিষয়টি জানার পর সমাজপতিদের কাছে বহুবার ধরণাদিয়েও ন্যায় বিচার পাওয়া যায়নি। বাধ্যহয়ে গত ৭ জানুয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করলে তিনি চান্দিনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এব্যাপারে চান্দিনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নূরুল আফসার ভূইয়া জানান, বিষয়টি তদন্তাধিন রয়েছে। স্থানীয়ভাবে সূরাহার চেষ্টা চলছে। চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ হাজেরা খাতুন জানান, ঘটনাস্থলে যাব। ইতোমধ্যে ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...