খালেদার নিকট হাসিনার ৫ প্রশ্ন

স্টাফ রিপোর্টার :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভারত সফরের সফলতা কামনা করায় বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে তার কাছে সুনির্দিষ্ট পাঁচটি প্রশ্নের উত্তর জানতে চেয়েছেন।
বিরোধীদলীয় নেতার উদ্দেশে প্রশ্ন করে প্রধানমন্ত্রী জানতে চান, ক্ষমতায় থাকাকালে বেগম জিয়া ভারত সফরে গিয়ে গঙ্গার পানি সমস্যার কথা বলতে ভুলে গিয়েছিলেন কেন? ওই সময়ে তিনি কেন টিপাইমুখ বাঁধ নিয়ে নিজের মুখ টিপ দিয়ে বন্ধ করে রেখেছিলেন? সমুদ্র সীমা নিয়ে তিনি কেন একবারও আলোচনা করলেন না? বিরোধীদলীয় নেতা কেন ওই সময়ে তিস্তা নদীর পানি সমস্যার সমাধান করেননি? কেন তিনি যৌথ নদী কমিশনের বৈঠক করলেন না?
আওয়ামী লীগ সভানেত্রী তিস্তা নদীসহ ৫২টি অভিন্ন নদ-নদীর পানি সমস্যার সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।’ তিনি সমুদ্রসীমা নিয়ে জাতিসংঘের শরণাপন্ন হওয়া এবং আলোচনার কথা জানান। শেখ হাসিনা বলেছেন, ‘ভারত আমাদের বন্ধু প্রতিম দেশ। আমাদের পড়শি। আমরা সব সময়ই প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ককে গুরুত্ব দিয়ে থাকি। নিশ্চয়ই সব সময় সবার সঙ্গে আমাদের সুসম্পর্ক অব্যাহত থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...