কুমিল্লায় কোকা-কোলা কোম্পানীর ষড়যন্ত্রের শিকার এক ভূক্তভোগী দিশেহারা

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা থেকে :
কুমিল্লায় কোকা-কোলা কোম্পানীর ষড়যন্ত্রের শিকার এক ভূক্তভোগী এখন দিশেহারা। জেলার মুরাদনগর উপজেলার দিঘীরপাড় গ্রামের মকবুল হোসেন খানের পুত্র ঢাকায় কর্মরত ব্যাংক কর্মকর্তা নাছির উদ্দিন খান গতকাল কুমিল্লা প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে কোকা-কোলা কর্তৃপক্ষের দ্বারা হয়রানীর তথ্য তুলে ধরেন।
নাসির উদ্দিন খান অভিযোগ করে বলেন, ১৯৯৬ সালে তিনি কুমিল্লা সদর উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কোকা-কোলা কোম্পানীর পাশে আলেখারচর মৌজায় ২৩৫ দাগের পূর্বাংশে রাস্তা সংলগ্ন ৭ শতক ভূমি বাড়ী করার জন্য খরিদ করেন। পরে নাছির উদ্দিন খানের দলিলের চৌহদ্দি উল্লেখে সদর উপজেলার চম্পকনগর গ্রামের সুরুজ মিয়ার পুত্র ফরহাদ হোসেন ভূঁইয়া ওই একই দাগে ২২ শতক ভূমি খরিদ করেন। এ অবস্থায় স্থানীয় বিএনপি ক্যাডার সুচতুর ফরহাদ হোসেন ভূইয়া তার ভূমি কোকা-কোলা কোম্পানীর কাছে বিক্রি করে দিলে দখল নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধকে কেন্দ্র করে নাছির খানকে তার ভূমি থেকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হয় ফরহাদ হোসেন ভূঁইয়া ও কোকা-কোলা কোম্পানী। এরই জের ধরে মিথ্যা তথ্যে ষড়যন্ত্রমূলকভাবে ২০০০ সালে কুমিল্লার আদালতে নাছির উদ্দিন খান থেকে কবলা দলিল ও দখল পাওয়ার একটি মামলা করে ফরহাদ হোসেন ভূঁইয়া। নাছির খান বলেন, ফরহাদ হোসেন ভূঁইয়া তার দায়ের করা মামলায় উল্লেখ করেছেন আলেখারচর বিশ্বরোড এলাকার মদিনা ওয়ার্কশপ নামের একটি প্রতিষ্ঠানে বসে ৭ শতক ভূমি ৭৫ হাজার টাকা মূল্য নির্ধারণে ফরহাদ হোসেন ভূইয়ার কাছ থেকে ৫০ হাজার টাকা মৌখিকভাবে বায়না গ্রহণ করে নাছির উদ্দিন খান। আদালতে এমন মামলা দায়েরের পর স্থানীয় ইউপি চেয়ারম্যান এক প্রতিবেদনে জানান, আলেখারচর বিশ্বরোড এলাকায় মদিনা ওয়ার্কশপ নামে কোন প্রতিষ্ঠানের অস্তিত্ব নেই। নাছির উদ্দিন খান জানান, প্রায় ১৫ লাখ টাকা মূল্যের তার মালিকানাধীন ৭ শতক ভূমি ফরহাদ হোসেন ভূঁইয়ার মাধ্যমে কোকা-কোলা কোম্পানী হাতিয়ে নেয়ার লক্ষ্যে অবৈধ তদবীরের কারণে শুধু মৌখিক স্বাক্ষীর ভিত্তিতে ফরহাদ হোসেন ভূঁইয়ার পক্ষে রায় ঘোষণা করেন আদালত। এ রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে ২০০৬ সালে রিভিশন মামলা দায়ের করেন। তিনি জানান, ফরহাদ হোসেন ভূঁইয়া হাইকোর্টে তদবীর করে তার পাশের গ্রাম কৃষ্ণপুরের অধিবাসী বিচারপতি ফারুক আহমেদের আদালতে মামলাটি বদলী করেন এবং একইদিন শুনানী শেষে ফরহাদ হোসেন ভূঁইয়ার পক্ষে মামলাটির রায় হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...