শিশুরাই জাতির শ্রেষ্ট সম্পদ -ইউছুফ সোহেল

ষ্টাফ রিপোর্টার, মুরাদনগর :
মুরাদনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউছুফ সোহেল বলেছেন, আল্লাহ তায়ালা নবী ও রাসূলদের দুনিয়াতে পাঠিয়েছেন মানব জাতিকে শিক্ষা দেয়ার জন্য। আর কুরআনের সর্ব প্রথম আয়াতটিই হচ্ছে ইকরা। অর্থাৎ পড়, তোমার প্রভূর নামে। তিনি আরও বলেন, দুনিয়াতে সকল শিশুরাই মেধা নিয়ে জন্মায়। কিন্তু সঠিক পরিচর্যার অভাবে মেধার বিকাশ ঘটানো সবার পক্ষে সম্ভব হয় না। ফলে মেধা বিকাশের জন্য অভিভাবক, শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সমন্বিত প্রচেষ্টা থাকলেই তা সম্ভব। তিনি আরও বলেন, কঁচি কাঁচা ও কোমল মতি শিশুরাই আমাদের জাতির শ্রেষ্ট সম্পদ। আজকের শিশুরাই আগামী প্রজন্মে দেশ পরিচালনার সফল যোগ্য নাগরিক হিসাবে গড়ে উঠবে। সুষ্ঠু, সুন্দর, পাঠদানের পরিবেশ তৈরী করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। এক্ষেত্রে ইকরা এম,আই একাডেমী অগ্রনী ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
ইউছুফ সোহেল বৃহস্পতিবার দুপুরে মুরাদনগর কলেজ রোডের পাঠান বাড়িতে প্রতিষ্ঠিত ইকরা এম,আই একাডেমীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন মুরাদনগর কাজী নোমান আহমেদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাদেকুল ইসলাম, একাডেমীর উপদেষ্টা হাজী আব্দুল আউয়াল সরকার ও মুরাদনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।
একাডেমীর প্রতিষ্ঠাতা আলহাজ্ব অহিদুল ইসলাম মাষ্টারের সভাপতিত্বে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মুরাদনগর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আমজাদ হোসাইন। প্রধান পৃষ্ঠপোষক আক্তারুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন মুফতী দ্বীন মোহাম্মদ, হাফেজ আমিনুল ইসলাম, একাডেমীর অধ্যক্ষ মনিরুজ্জামান, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক তকদীরুল ইসলাম, অধ্যাপক জসিম উদ্দিন, মোসলেহ উদ্দিন মাষ্টার, মনিরুল ইসলাম মাষ্টার, বেলাল হোসেন মাষ্টার ও নেয়ামুল হক প্রমূখ।
উল্লেখ্য, আলোকিত সুনাগরিক গড়ার দৃপ্ত অঙ্গীকার নিয়ে স্থাপিত ইকরা এম,আই একাডেমীটি মুরাদনগরের প্রাণ কেন্দ্রে মনোরম পরিবেশে অগ্রযাত্রা শুরু করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দেড় শতাধিক ছাত্র/ছাত্রী উক্ত প্রতিষ্ঠানে ভর্তি হয়েছে। অধ্যক্ষ পিএইচডি গভেষক মনিরুজ্জামান এ প্রতিষ্ঠানটিকে যুগোপযোগী করার জন্য সমাজের সকল স্তরের লোকদের নিকট সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...