সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে : বিএনপি মহাসচিব

delwar.jpg
কুমিল্লাওয়েব ডেস্ক :
শুরুর এক বছরে সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে প্রধান বিরোধী দল বিএনপি। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের বছর পূর্তির দিন বুধবার বিএনপি মহাসচিব বুধবার এক প্রেস ব্রিফিংয়ে বলেন, “এক বছরে মহাজোট সরকারের কোনো সফলতা নেই। সবক্ষেত্রেই ব্যর্থ হয়েছে তারা।” দেলোয়ার বলেন, “সরকারি দল সংসদকে সব কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দু তৈরির পরিবর্তে বিরোধী দলকে গালমন্দ করার কেন্দ্রবিন্দুতে পরিণত করেছে। সংসদে বিরোধী দলের যাওয়ার পরিবেশ তারা বিনষ্ট করেছে।”
বিএনপি মহাসচিব সরকারের ব্যর্থতার নজির হিসেবে সংসদ ‘কার্যকর’ করতে না পারা, বিরোধী দলকে হয়রানি, বিচার বহির্ভূত হত্যা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, চাঁদাবাজির কথা তুলে ধরেন।
প্রধানমন্ত্রী দুই দিন আগে বলেছেন, সরকার সবক্ষেত্রেই সফল। তার ঠিক বিপরীত কথা বললেন বিএনপি মহাসচিব।
নবম সংসদের প্রথম অধিবেশনের পর থেকেই সংসদ বর্জন করে আসছে বিএনপি। রাজনৈতিক হয়রানিমূলক মামলা প্রত্যাহারের নামে সরকার আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা তুলে নিচ্ছে বলে অভিযোগ করেন দেলোয়ার। তিনি বলেন, “তারা ক্ষমতার অপব্যবহার করে নিজেদের মামলাগুলো তুলে নিচ্ছে। অন্যদিকে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে নতুন করে মামলা ও পুরনো মামলার অভিযোগপত্র দিচ্ছে।”
বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের সমালোচনা করে বলেন, সরকারের কাস্টডিতে বিডিআর সদস্যরা মারা যাচ্ছেন। এর কোনোটিরই প্রতিকার নেই।”
চাঁদাবাজি ও সন্ত্রাসের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে দাবি করে এ জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের দায়ী করেন বিএনপি মহাসচিব।
নয়া পল্টনের কার্যালয়ে দুপুরে দলের নতুন নির্বাহী কমিটির প্রথম বৈঠকের পর প্রেস ব্রিফিং করেন দেলোয়ার। তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, মির্জা আব্বাস, সহ সভাপতি হারুন আল রশিদ, সেলিমা রহমান, কোষাধ্যক্ষ আবদুল মান্নান, বিরোধী দলের প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...