প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে ফারাক রয়েছে : হুসেইন মুহাম্মদ এরশাদ

1990_Ershad
কুমিল্লাওয়েব ডেস্ক :
সরকারের প্রথম বছর পূর্তির দিন ক্ষমতাসীন মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ আক্ষেপ করে বলেছেন, তাদের প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে ফারাক রয়েছে।
“আমাদের প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে ফারাক রয়েছে। তবে দল শক্তিশালী হলে আমাদের সুপ্ত প্রত্যাশা কেউ পূরণ না করে পারবে না। তাই আপনারা দলকে শক্তিশালী করুন,” দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন এরশাদ।
বুধবার পল্টন ময়দানে জাতীয় পার্টির ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সমাবেশে তিনি বলেন, “মহাজোট সরকারের এক বছর পার হয়ে গেলো। কিন্তু আমাদের প্রত্যাশা পূরণ হয়েছে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে। তবে সে প্রশ্নের উত্তর এখনই দেব না।”
মহাজোট সরকার গঠনের পর জাতীয় পার্টির একজন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। আরো মন্ত্রী করাসহ বিভিন্ন বিষয় নিয়ে দলীয় কর্মীদের মধ্যে অসন্তোষ রয়েছে। এর বহিঃপ্রকাশ হিসেব এরশাদ সরকারের সমালোচনাও করেন। রাষ্ট্রপতি করার বিষয়ে গত রোববার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, “এ বিষয়ে মহাসমাবেশে বলা হবে।” তবে সমাবেশে এ বিষয়টি এড়িয়ে গেছেন এরশাদ।
এরশাদ দলকে শক্তিশালী করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “আপনারা শক্তিশালী হোন। এককভাবে নির্বাচনের জন্য শক্তি সঞ্চয় করুন।” তিনি প্রধান বিরোধী দল বিএনপিকে সংসদ ‘অকার্যকর’ না করার আহ্বান জানিয়ে বলেন, “বিএনপি সংসদে যাচ্ছে না। তাদের দাবি মামলা প্রত্যাহার করতে হবে। আমি ৪০টি মামলা নিয়ে আদালতে লড়াই করেছি। আপনারাও আদালতে গিয়ে নির্দোষ প্রমাণিত হন।”
ওয়ান-ইলেভেনের জন্য বিএনপিকে দায়ী করে তিনি বলেন, “বিএনপি একটি সাজানো নির্বাচন করতে চেয়েছিলো বলেই দেশে এক এগারোর সৃষ্টি হয়।” বিএনপি নয়, জাতীয় পার্টিই প্রকৃত ‘জাতীয়তাবাদী’ শক্তি- সমাবেশে এ দাবিও করেন সাবেক এ রাষ্ট্রপতি।
সংবিধানের পঞ্চম সংশোধনীর বিষয়ে এরশাদ বলেন, “বাহাত্তর-এর সংবিধানে ফিরে গেলে আপত্তি নেই। কিন্তু সংবিধানে বিসমিল্লাহ্ ও রাষ্ট্রধর্ম ইসলাম না থাকলে আমরা মানতে পারবো না।”
টিপাইমুখ বাঁধ বিষয়ে তিনি বলেন, “সরকার এমন কিছু করবে না যাতে শে ও জনগণের ক্ষতি হয়। আবার প্রতিবেশী দেশ ভারতেরও এমন কিছু করা উচিৎ হবে না যাতে আমাদের ক্ষতি হয়।”

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...