রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা জানাবেন ৫ আসামি

কুমিল্লাওয়েব ডেস্ক :
রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন জানাবেন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি বঙ্গবন্ধু হত্যা মামলায় ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত ৫ আসামি। আগামীকাল তারা আনুষ্ঠানিকভাবে এ আবেদন করবেন। মঙ্গলবার এ সিদ্ধান্তের কথা ঢাকা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের কাছে জানিয়ে দিয়েছেন। নিয়ম অনুযায়ী আগামী শনিবারের মধ্যে আসামিদের প্রাণ ভিক্ষার আবেদন করার কথা রয়েছে। আবেদন করার জন্য সোমবার তাদের কাগজ-কলম সরবরাহ করা হয়েছে। ওইদিন তারা এ ব্যাপারে কেউ কিছু না বললেও মঙ্গলবার আবেদন করার ইচ্ছা প্রকাশ করেছেন।
নাম প্রকাশ না করার শর্তে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তা বলেছেন, কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি ৫ আসামিকে মৃত্যু পরোয়ানা পাঠ করে শোনানোর পর থেকে তারা এক ধরনের অস্থিরতায় ভুগছেন। তবে তারা সবাই নিয়মিত খাবার গ্রহণ করছেন। চিকিৎসকরা তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য গেলে নিয়মিত ‘চেক-আপ’ করতে দিচ্ছেন। তাদের গতিবিধি মনিটরিং করতে কনডেম সেলে একাধিক স্থানে গোপন ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে ওই কর্মকর্তা জানান। রোববার বিকালেই কনডেম সেলে দণ্ডপ্রাপ্ত বন্দি মেজর (অব.) বজলুল হুদা, লে. কর্নেল (বরখাস্ত) সৈয়দ ফারুক রহমান, লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশীদ খান, লে. কর্নেল (অব.) মহিউদ্দিন আহমেদ (আর্টিলারি) ও মেজর (অব.) একেএম মহিউদ্দিন আহমেদকে পৃথকভাবে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...