ছাত্রলীগের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার

কুমিল্লাওয়েব ডেস্ক :
দেশের ঐতিহ্যবাহী ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৬২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার। গতকাল রাত ১২টা ১ মিনিটে কার্জন হল চত্বরে ৩০ পাউন্ডের একটি কেক কেটে দিনটি উদযাপন শুরু করেন সংগঠনটির নেতাকর্মীরা। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে শোভাযাত্রা, আলোচনাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে প্রতিষ্ঠা লাভ করে বাংলাদেশ ছাত্রলীগ। বাংলা ও বাঙালির স্বাধিকার অর্জনের জন্যই জন্ম এ সংগঠনটির। ৫২’র ভাষা আন্দোলন, ৫৬’র আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ, স্বৈরাচার পতন আন্দোলনসহ গণতন্ত্র প্রতিষ্ঠায় বিভিন্ন আন্দোলন-সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রেখেছে দেশের বৃহত্তম এ ছাত্র সংগঠনটি।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৯টায় ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের উদ্যোগে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে সংগঠনের বর্তমান ও সাবেক নেতারা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে যাবেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...