৮৪টি অশ্লীল ও কুরুচিপূর্ণ ওয়েবসাইট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার

কুমিল্লাওয়েব ডেস্ক :
অশ্লীল ও কুরুচিপূর্ণ ৮৪টি ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দেওয়া হয়েছে।
এ রকম আরো ওয়েবসাইট খুঁজে বের করে ব্যবস্থা নেওয়ার লক্ষ্যে একটি কমিটি গঠনের জন্যও বিটিআরসিকে নির্দেশনা দেওয়া হয়েছে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পরিচালককে (তার) আহবায়ক করে গঠিত ওই কমিটিতে স্বরাষ্ট্র, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ পুলিশ ও বিটিআরসির প্রতিনিধিরা থাকবেন।
পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক মো. নজরুল ইসলাম বলেন, “গত বছরের সেপ্টেম্বর মাসে ৮৪টি আপত্তিকর ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার জন্য আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন পাঠিয়েছিলাম। কয়েকদিন আগে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এগুলো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়।”
পুলিশ সদরদপ্তর থেকে এসব ওয়েবসাইট বন্ধের জন্য পাঠানো আবেদনে বলা হয়, দেশের বহু নর-নারীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও চিত্র ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এতে অনেকেই প্রতারণা, সামাজিক মর্যাদাহানি ও হয়রানির শিকার হন।
এসব ওয়েবসাইট বিদেশ থেকে পরিচালিত হলেও বাংলাদেশ থেকে ছবি বা লেখা আপলোড করার সুযোগ রয়েছে। তবে অনেক দেশে এ বিষয়টি অপরাধ বলে গণ্য না হওয়ায় ইন্টারপোলের মাধ্যমে ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...