নতুন দল গঠন নিয়ে মান্নান ভূঁইয়ার রুদ্ধদ্বার বৈঠক

কুমিল্লাওয়েব ডেস্ক :
নতুন দল গঠনের সার্বিক প্রস্তুতি পর্যালোচনা করতে মঙ্গলবার সন্ধ্যায় বনানীতে সাবেক এক সাংসদের বাসায় সিনিয়র নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপির সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া।কুমিল্লার বিএনপি দলীয় সাবেক সাংসদ মোবারক হোসেনের বাসভবনে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে নতুন দল গঠনের নানামুখী প্রস্তুতি সম্পর্কে অনুসারী নেতারা মান্নান ভূঁইয়াকে অবহিত করেন। এ সময় মান্নান ভূঁইয়া অবশিষ্ট কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করতে দায়িত্বপ্রাপ্ত নেতাদের পরামর্শ দেন।
সূত্র জানায়, সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বৈঠক চলে। বৈঠকে মেজর জেনারেল (অব.) জেড এ খান, আশরাফ হোসেন, দেলোয়ার হোসেন, সাজু কামাল, শাম্মী শের প্রমুখ উপস্থিত ছিলেন। অনুসারী সিনিয়র নেতাদের সঙ্গে নিজ বাসভবন ও অস্থায়ী কার্যালয়ের বাইরে মান্নান ভূইয়ার এটিই প্রথম বৈঠক। সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে গত রোববার দেশে ফেরার পর গতকাল সিনিয়র নেতাদের সঙ্গে প্রথম বৈঠকে বসেন। মান্নান ভূঁইয়া আগামী ৫ জানুয়ারি আবার সিঙ্গাপুর যাবেন। চিকিৎসা শেষে জানুয়ারির শেষ দিকে দেশে ফেরার কথা। সিঙ্গাপুর যাওয়ার আগেই তিনি সিনিয়র নেতাদের সঙ্গে আরও দু-এক দফা বৈঠক করবেন। এ সময় তিনি নতুন দল গঠনের আগে আগামী ফেব্রুয়ারি বা মার্চে ‘কৃষক ফোরাম’ গঠনের লক্ষ্যে নরসিংদীর শিবপুরে কৃষক মহাসমাবেশ করতে দিনক্ষণ নির্ধারণ করে দিয়ে যাবেন।
অবশ্য আশরাফ হোসেন সমকালকে জানান, সেখানে তারা দাওয়াত খেতে গিয়েছিলেন। এটা আনুুষ্ঠানিক কিছু নয়। দলের অপর নেতা কাজী সিরাজ জানান, নতুন দল গঠনের সার্বিক প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...