সাংবাদিকদের পেশাগত মর্যাদা প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই -কুমিল্লা প্রেসক্লাব

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা থেকেঃ
অন্য যে কোন পেশার চেয়ে সাংবাদিকতা একটি ঝুঁকিপূর্ণ পেশা। এ পেশায় থেকেও দ্বিধা-বিভক্তির কারণে আজ সাংবাদিক সমাজ তাদের পেশাগত কর্মকান্ডে প্রতি পদে পদে বাঁধাগ্রস্থ হচ্ছে। এক্ষেত্রে সাংবাদিকদের পেশাগত মর্যাদা প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকার কোনও বিকল্প নেই। গতকাল ৩০ ডিসেম্বর বুধবার কুমিল্লা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় বক্তারা এসব কথা বলেন।
কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি রমিজ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী বার্ষিক সাধারণ সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক মোঃ লুৎফুর রহমান। পরে কোষাধ্যক্ষের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন নজরুল ইসলাম দুলাল। এরপর প্রতিবেদন দু’টির উপর প্রাণবন্তু আলোচনায় অংশ নেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ শহিদুল হক সেলিম, সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক ওমর ফারুকী তাপস, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মীর শাহ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ আলম শফি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাদিক হোসেন মামুন, নির্বাহী সদস্য সালাহউদ্দিন আহাম্মদ, মোঃ সহিদ উল্লাহ, মাহাবুব আলম বাবু, জাহিদ হাসান। সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী, গোলাম কিবরিয়া, আবুল কাশেম হৃদয়, সহিদ উল্লাহ মিয়াজী, এটিএম হুমায়ুন কবীর, শাহীন মীর্জা, আবু ইউসুফ বাবু, অধ্যাপক দিলীপ মজুমদার, কাজী এনামুল হক ফারুক, অধ্যাপক আ.ক.ম মাসুদ ভূঁইয়া কুদ্দুস, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন চাষী মামশাদ কবির, হুমায়ুন কবির জীবন, খোকন চৌধুরী, সিরাজুল ইসলাম চৌধুরী, ইমতিয়াজ আহমেদ জিতু, তাত্তহীদ হোসেন মিঠুু প্রমুখ।
সভায় সাধারণ সম্পাদক লুৎফুর রহমান কর্তৃক দীর্ঘদিনের প্রত্যাশিত কুমিল্লা প্রেসক্লাব সদস্য কল্যাণ বিধিমালা-২০০৯ উপস্থাপন করা হলে আলোচনাক্রমে তা’ সর্বসম্মতভাবে গৃহীত ও অনুমোদিত হয়। এছাড়া সভায় প্রেসক্লাবের উন্নয়ন ও গতিশীল নেতৃত্বের ভূয়শী প্রশংসাসহ ক্লাবকে আধুনীকিকরণ ও সাংবাদিকদের মান উন্নয়নে কিছু পরিকল্পনা গ্রহণ করা হয়। সভার প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতসহ প্রয়াত সাংবাদিকদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং বিশেষ মোনাজাত করা হয়। দুপুরে ক্লাবের সদস্য, সহযোগী সদস্য ও সুশীল সমাজের লোকজনের অংশগ্রহণে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...