ভারতীয় দূতাবাসের নিরাপত্তায় সে দেশের বাহিনী কেন – খোন্দকার দেলোয়ার হোসেন

কুমিল্লাওয়েব ডেস্ক :
ঢাকায় ভারতীয় দূতাবাসের নিরাপত্তায় সে দেশের বাহিনী আনার পদক্ষেপ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি এবং তা অগ্রহণযোগ্য।
বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন শনিবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, “অন্য দেশ থেকে বিশেষ নিরাপত্তা বাহিনী আসা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য হুমকি। এ ধরনের খবরে উদ্বেগ প্রকাশ করে বিএনপি বলেছে, এ কর্মকাণ্ড কোনোভাবে গ্রহণযোগ্য নয়।”
সমপ্রতি দেশের বিভিন্ন সংবাদপত্রে খবর প্রকাশ হয়েছে, ঢাকায় ভারতীয় হাইকমিশনের নিরাপত্তার জন্য ৫০ জনের বিশেষ নিরাপত্তা বিশেষজ্ঞ দল আসছে।
খোন্দকার দেলোয়ার এ বিষয়ে সরকারের সুস্পষ্ট ব্যাখ্যা দাবি করেছেন। তিনি বলেন, “ভারতীয় হাইকমিশনারসহ ঢাকায় অবস্থানরত সব কূটনীতিকের নিরাপত্তা অবশ্যই দিতে হবে। কিন্তু ভারতীয় হাইকমিশনারের জন্য সে দেশের বাহিনী এনে কেন এই বিশেষ নিরাপত্তা?”
“ভারত থেকে নিরাপত্তা বিশেষজ্ঞদের আসার পেছনে অন্য কিছু আছে কি না, তা দেশের মানুষের জানার অধিকার রয়েছে। এটা সরকারকে অবশ্যই জানাতে হবে”, বলেন দেলোয়ার।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...