টিপাইমুখ বাঁধ বন্ধে ব্যর্থ হলে সরকার পতনের আন্দোলন

chormunai
কুমিল্লাওয়েব ডেস্ক :
টিপাইমুখ বাঁধ বন্ধের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে তিন দিনব্যাপী লংমার্চ শনিবার শেষ হয়েছে। দেড় সহস্রাধিক গাড়ির একটি বহর নিয়ে জকিগঞ্জের আটগ্রাম এলাকায় গিয়ে লংমার্চ শেষ হয়।
দুপুর ১২টায় আটগ্রাম বাস স্টেশন সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাইর পীর মুফতি সৈয়দ রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাচ্ছেন। সেখান থেকে টিপাইমুখ বাঁধ বন্ধের ঘোষণা আনতে ব্যর্থ হলে সরকার পতনের আন্দোলন শুরু হবে। তিনি বিরোধী দলের সমালোচনা করে বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে বিরোধী দলের ভূমিকা হতাশাজনক। তিনি বিরোধী দলকে গণমানুষের পক্ষে ভূমিকা পালন করার আহ্বান জানান।
স্বাগত বক্তব্য রাখেন শায়েখ আবদুল গণি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রতিষ্ঠাতা সদস্য মুফতি সৈয়দ ফয়জুল করিম, প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লা আল মাদানী, মাওলানা মোক্তার হোসেন, লংমার্চের সদস্য সচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, কেন্দ্রীয় মহাসচিব মাওলানা ইউনুছ আহমদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবেদ রাজা।
লংমার্চ উপলক্ষে র‌্যাব, বিডিআর, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা জকিগঞ্জে অবস্থান নেয়। লংমার্চের কারণে সিলেট- জকিগঞ্জ সড়ক যোগাযোগ প্রায় ৪ ঘণ্টা বন্ধ ছিল।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...