রাজনৈতিক বিরোধের জের, দেবিদ্বারে ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত

দেবিদ্বার প্রতিনিধি :
জেলার দেবিদ্বার উপজেলার সূর্যপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনেকটা নাটকীয় কায়দায় শেষ মুহূর্তে এসে স্থগিত করা হয়েছে। শনিবার ওই নির্বাচন হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা স্থগিত করা হয়েছে, অনেক ভোটার শনিবার বিদ্যালয়ে ভোট দিতে এসে জানতে পারেন নির্বাচন স্থগিত করা হয়েছে। কিন্তু কেন নির্বাচন স্থগিত করা হয়েছে স্থানীয় প্রশাসন এ নিয়ে সুনির্দিষ্ট কারন ব্যাখ্যা করতে না পারলেও বিএনপি ও আ’লীগের ৬ প্রার্থীর মধ্যে রাজনৈতিক বিরোধের কারনে ওই নির্বাচন স্থগিত করা হয়েছে বলে অভিযোগ পাওয়াগেছে।
জানা যায় শনিবার ওই বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন করতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। এর আগে বিধিমোতাবেক ৪২৫ জন অভিভাবক প্রতিনিধির সমন্বয়ে ভোটার তালিকাও প্রনয়ন করা হয়। এতে ৪ জন অভিভাবক প্রতিনিধি পদে ৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষন করা হয়। এদের মধ্যে ৩ জন আ’লীগ ও ৩ জন বিএনপি সমর্থক ছিলেন। গত এক সপ্তাহ যাবৎ ওই ৬ জন প্রার্থীর মধ্যে সমঝোতার প্রকিয়া চললেও বিএনপি সমর্থক প্রার্থীরা কঠোর অবস্থানে থাকায় দাতা ভোটার তালিকায় অনিয়ম হয়েছে এমন অভিযোগ তুলে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি কর্তৃক অভিযোগ দায়ের করায় নির্বাচন স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে শনিবার বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মতিউর রহমান জানান ওই বিদ্যলয় পরিচালনা পরিষদের সভাপতির অভিযোগের কারনে নির্বাচন স্থগিত করা হয়। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের একটি সূত্র এবং একাধিক প্রার্থী জানান সভাপতির স্বাক্ষরে ভোটার তালিকা চুড়ান্ত হয়ার পর এখন ভোটার তালিকার সচ্ছতা নিয়ে প্রশ্ন উঠা অবান্তর,কমিটিতে অভিভাবক ও দাতা সদস্য পদে পছন্দ মতো প্রার্থী নির্বাচিত হবে না এ আশংকায়ই ওই নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানাগেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...