ঘড়ির কাঁটা আবার আগের সময়ে ফিরে যাচ্ছে

one hour late watch
কুমিল্লাওয়েব ডেস্ক :
আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টায় থেকে ঘড়ির কাঁটা এক ঘন্টা পিছিয়ে আবার আগের সময়ে ফিরে যাচ্ছে দেশ। বৃহস্পতিবার রাতে মন্ত্রিপরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ রাত ১১ টায় এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।
আবুল কালাম আজাদ জানান, মন্ত্রিপরিষদের বৈঠক থেকে বছরের দুটি সময় নির্ধারণ করা হয়েছে। এখন থেকে প্রতিবছর ৩১ মার্চ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ঘড়ির কাঁটা এক ঘন্টা এগিয়ে নেওয়া হবে। আবার ৩১ অক্টোবর রাত ১২টা থেকে ৩১ মার্চ পর্যন্ত তা আবার এক ঘন্টা পিছিয়ে আনা হবে।
দীর্ঘসময় সূর্যালোক থাকার সময় ঘড়ি এগিয়ে আনায় বিশেষ সমস্যা না হলেও পরে দিনের দৈর্ঘ্য ক্রমশ কমে আসায় পরিবর্তিত সময় জনজীবনে নানা সমস্যা সৃষ্টি করছিল। বিশেষ করে অন্ধকার থাকতেই শিশুদের স্কুলে পাঠানো ও সকালের ট্রেন-বাস ধরা দুর্ভোগের ব্যাপার হয়ে দাঁড়ায়। বিভিন্ন মহল সূর্যালোক অনুযায়ী ঘড়ির কাটা আবার যথাসময়ে পিছিয়ে নেওয়ার দাবি করে আসছিল।
দিনের আলো সাশ্রয়ের জন্য গত ১ জুন মন্ত্রীসভার বৈঠকে ১৯ জুন থেকে ঘড়ির কাঁটা একঘণ্টা এগিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে তা কার্যকর করা হয়।
বিশ্বের অন্যান্য ডে লাইট সেভিং টাইম অনুসরণকারী দেশে বছরে দুটি সময়ের ব্যবস্থা থাকলেও বাংলাদেশে গত গ্রীষ্মে এগিয়ে নেওয়া সময় আদৌ আর বদলানো হবে না সরকারের কোনো কোনো মহলের এরকম বক্তব্যে বিভ্রান্তি সৃষ্টি হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...