কুমিল্লায় ৫ মাসের অন্ত:স্বত্তা গৃহবধুকে আগুনে পুড়িয়ে হত্যা ॥ স্বামী- শাশুড়ী আটক

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা থেকেঃ
কুমিল্লা শহরের বজ্রপুর এলাকায় সুমা রানী বনিক নামে এক গৃহবধুকে শ্বশুর বাড়ির লোকজন আগুনে পুড়িয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ২২ ডিসেম্বর রাত আনুমানিক ২ টায় শহরের কোতয়ালী মডেল থানাসংলগ্ন বজ্রপুর এলাকায়।
জানা যায়, চলতি বছরের ৫/৬ মাস পূর্বে বি-বাড়িয়া জেলা সদরের পাইকপাড়া গ্রামের মৃত মিলন চন্দ্র বনিকের মেয়ে সুমারানী বনিকের সাথে কুমিল্লা শহরের বজ্রপুর এলাকার মৃত ধীরেন্দ্র চন্দ্র বনিকের ছেলে স্বর্ণ ব্যবসায়ী কানাইয়ের সাথে বিবাহ হয়। বিবাহের ২ মাস পর থেকে সুমারানীকে তার শাশুড়ী ও স্বামী যৌতুকের জন্য অমানুষিক নির্যাতন করতো। গত ১৪/১৫ দিন পূর্বে গৃহবধু সুমারানীকে স্বামী কানাই ও শাশুড়ী সাবিত্রি বনিক ঘরের একটি রুমে আটক করে শরীরের মধ্যে আগুন লাগিয়ে বাহির থেকে ঘরের বারান্দায় তালা লাগিয়ে অন্যত্র চলে যায়। পরবর্তীতে সুমার চিৎকারে আশেপাশের লোকজন এসে দেখে ঘরের ভেতরে থাকা গৃহবধূ সুমার শরীরে আগুন লেগেছে। এসময় তারা বারান্দার তালা ভেঙ্গে গৃহবধু সুমারানীকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। অগ্নিদগ্ধ হয়ে গৃহবধূর বুক থেকে পায়ের আঙ্গুল পর্যন্ত আগুনে পুড়ে যায়। এদিকে সুস্থ্য না হতেই গত ২২ ডিসেম্বর গৃহবধু সুমারানীকে তার স্বামী ও শাশুড়ী হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসে। এরপর ওই রাতেই অগিদগ্ধ গৃহবধূকে শহরের জামতলা এলাকা থেকে অনভিজ্ঞ একজন ধাত্রী দিয়ে জোরপূর্বক এম,আর করা হয়। এরপর অতিরিক্ত রক্তক্ষরনে ওইদিন রাত আনুমানিক ২ টার সময় গৃহবধূ সুমা মারা যায়। এদিকে নিহতের স্বামী ও শাশুড়ী দুধ গরম করতে গিয়ে সুমা রাণীর শরীরে আগুন লেগেছে বলে প্রচার করে।
স্থানীয়রা জানায়, নিহত গৃহবধূ ৫ মাসের গর্ভবতী। পুরো শরীরের অগ্নিদগ্ধ থাকাবস্থায় অনভিজ্ঞ ধাত্রী দিয়ে জোরপূর্বক এম, আর করার বিষয়টি রহস্যজনক। ঘটনাটিকে হত্যা বলে এলাকাবাসী দাবি করছেন। পুলিশ নিহতের স্বামী কানাই ও শাশুড়ী সাবিত্রি বনিককে আটক করে থানায় নিয়ে গেলেও পরবর্তীতে রহস্যজনক কারনে ছেড়ে দেয়। গতকাল বৃহস্পতিবার এ রির্পোট লেখা পর্যন্ত নিহতের লাশের ময়নাতদন্ত কিংবা থানায় মামলা রেকর্ড হয়নি।তবে একটি প্রভাবশালী মহল বিষয়টিকে ধামাচাপা দিতে সকল আয়োজন সম্পন্ন করেছে বলে জানা যায়। লাশের ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তরের ঘটনায় জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...