কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলন সামনে রেখে নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা থেকে :
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলনকে সামনে রেখে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। আগামী ৩০ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যে বিল্লালুর রশিদ দোলনকে আহ্বায়ক ও মামুনুর রশিদ সরকারকে সদস্য সচিব করে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সম্মেলন প্রস্তুতি কমিটি প্রয়োজনীয় উপ-কমিটি গঠন শেষ করেছে। ২২ ডিসেম্বর থেকে মনোনয়ন যাচাই-বাছাই উপ-কমিটি’র আহ্বায়কের নিকট হতে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদের জন্য মনোনয়ন সংগ্রহ করা যাবে। আগামী ২৪ ডিসেম্বর মনোনয়ন জমা দিতে হবে। মুরাদনগর উপজেলাতে সম্মেলনস্থল নির্ধারণ করা হয়েছে। এদিকে নেতৃত্বের জন্য সর্বোচ্চ ২৯ বছর বয়োসীমা নির্ধারণ করা হয়েছে। প্রকৃত ছাত্রদের কাছে নেতৃত্ব ফিরিয়ে দিতে চায় সম্মেলন প্রস্তুতি কমিটি। সম্মেলনের মাধ্যমে উত্তর জেলা ছাত্রলীগের নেতৃত্বে বিপুল পরিবর্তন আসবে বলে ধারণা করা হচ্ছে। অপরদিকে বর্তমান কমিটিতে যারা আছেন তাদের সিংহভাগই বয়সের কারণে বাদ পড়বেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে।
সূত্র আরও জানায়, সম্মেলনের তারিখ ঘোষণার পর সভাপতি, সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদ পাওয়ার জন্য আগ্রোহীরা উর্দ্ধতন নেতাকর্মীদের কাছে ধরণা দিচ্ছে। কুশলাদি বিনিময়ের মাধ্যমে মাঠপর্যায়ের কাউন্সিলরদের সাথে যোগাযোগও রক্ষা করছে। নেতাকর্মীদের দৌড়ঝাঁপে এগিয়ে যাবেন কে ? কারা হবেন নতুন সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক তাই দেখার বিষয়।
সম্মেলন প্রস্তুতি কমিটি গত রবিবার (২০ ডিসেম্বর) উত্তর জেলা আওয়ামীলীগ এর সভাপতি আবদুল আউয়াল সরকার, সাধারণ সম্পাদক মুরাদনগরের সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ এম.হুমায়ুন মাহমুদসহ জেলা নেতৃবৃন্দের সাথে সম্মেলনের বিষয়ে মতবিনিময় করেন। মতবিনিময় শেষে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি’র সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, বর্তমান সভাপতি মাহমুদুল হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ সম্মেলন বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন।
উত্তর জেলা ছাত্রলীগের প্রতিনিধি দলে ছিলেন, সাধারণ সম্পাদক কাজী আবুল খায়ের, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মামুনুর রশিদ সরকার, প্রচার সম্পাদক লিটন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...