বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে নারী সমাজকে এগিয়ে আনতে হবে : পারুল এমপি

মোঃ হাবিবুর রহমান, মুরাদনগর থেকে:
কুমিল্লা-৩ (মুরাদনগর) নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত সংসদ সদস্য বেগম জোবেদা খাতুন পারুল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার যে সপ্ন দেখেছিলেন, তা’ বাস্তবে রুপ দিতে নারী সমাজকে এগিয়ে আনতে হবে। নারীরা শুধু ঘরে বসে থাকলেই দেশ ও জাতির উন্নতি হবে না, ইচ্ছা করলে দরিদ্র নারীরা এস-এম-ই ঋন নিয়ে আত্বকর্মসংস্থানে ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, যেমনি শিক্ষা ছাড়া জাতি উন্নতি লাভ করতে পারে না, তেমনি শিক্ষকরা মানুষ গড়ার কারিগর, তাই আসন্ন পরীক্ষা গুলোতে নকল মুক্ত পরিবেশে পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের কৃতকার্য করে নতুন ভাবে দেশ গড়ার শপথ নিতে হবে। তিনি আরো বলেন, ইতিমধ্যে মুরাদনগরে চুরি-ডাকাতি- ছিনতাইসহ আইন-শৃংঙ্খলার মারাত্বক অবনতি ঘটছে। তা’ থেকে মুক্ত হতে হলে সকলে ঐক্যবদ্ধ হতে হবে। প্রয়োজনে চিহ্নিত ও গুরত্বপূর্ন স্থান গুলোতে নিজ নিজ উদ্যোগে পাহাড়ার ব্যবস্থা করতে হবে। তিনি আসন্ন ইউপি নির্বাচনে যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য দলমত নির্বিশেষে সকলের প্রতি উদাত্ব আহবান জানান।
বেগম জোবেদা খাতুন পারুল এমপি সোমবার সন্ধ্যায় মুরাদনগর উপজেলার পীর কাশীম পুর হাইস্কুল মাঠে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুন আল রশীদ, সাবেক উপজেলা চেয়ারম্যান পীরজাদা জহুরুল আলম চিশতী, আওয়ামীলীগ যুক্তরাজ্য শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারন সম্পাদক এম ফজলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আকম গিয়াস উদ্দিন। বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি হুমায়ুন কবীর কাউছারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আকবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান, যুগ্ন সম্পাদক নাজিম উদ্দিন বাবুল, যুবলীগ সভাপতি হোসেন আহাম্মদ ও ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান সোহাগপ্রমুখ।
যুবলীগ নেতা মাসুম বিল্লাহ শিমুলের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লোনা, আওয়ামীলীগ নেতা সৈয়দ আবদুল কাইয়ুম, স্বপন কুমার সাহা, গোলাম কিবরিয়া, আবদুল হাকিম সওদাগর, সৈয়দ আহাম্মদ হোসেন আওয়াল, যুবলীগ নেতা মাশেকুল ইলসাম মাসুক, ইয়ার হোসেন, সাবেক ভিপি জাকির হোসেন, কামাল উদ্দিন, কৃষকলীগ নেতা হাজী আলী আশরাফ, ছাত্রলীগ নেতা বাবলু আলী খান, আবু বকর সবুজ, মামুনুর রশিদ সেলিম, ইঞ্জিনিয়ার সজিব ভূইয়া, আল মামুন, বাইজিদ হোসেন ও সজিব খন্দকার উল্লাস প্রমূখ। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুন আল রশীদ বলেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করে তুলতে হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...