সংবাদ সম্মেলনে অভিযোগ: চান্দিনার বেদে পল্লী সন্ত্রাসীদের অভয়ারণ্য

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা থেকে:
জেলার চান্দিনা উপজেলার হাড়িখোলা এলাকার বেদে পল্লী এখন সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে স্থানীয় কতিপয় প্রভাবশালীর এখানে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। লুটপাট ও হামলার শিকার হচ্ছেন সেখানকার অসহায় বেদে সম্প্রদায়। রোববার (২০ ডিসেম্বর) বিকেলে চান্দিনা রিপোর্টারর্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন বেদে সম্প্রদায়ের লোকেরা।
ভুক্তভোগী বৃদ্ধা নিলুফা বেগম (৬০) ও ফাতেমা বেগম (৫৫) অভিযোগ করেন স্থানীয় চিহ্নিত কতিপয় সন্ত্রাসীদের কারনে তাদের স্বাভাবিক জীবনযাত্রা বাঁধাগ্রস্থ করছে। গত ১৩ ডিসেম্বর পূর্ব একটি ঘটনার সালিশ ডাকা হয়। সালিশে ওই প্রভাবশালীদেরকে মামলা তুলে নিতে নির্দেশ দেয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে দুস্কৃতকারী জহিরের নেতৃত্বে সন্ত্রাসীরা রামদাঁ, ছোড়াসহ বিভিন্ন অস্ত্র নিয়ে বেদে পল্লীতে হামলা চালায়। এ সময় অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর বর্তমানে পুরো বেদে পল্লীতে চরম আতঙ্ক বিরাজ করছে বলে অভিযোগ করা হয়েছে। এ ব্যাপারে চান্দিনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, কিছুদিন আগে বেদে সম্প্রদায়ের লোকদের সাথে স্থানীয়দের বিরোধের কারনে পাল্টাপাল্টি জিডি ও মামলা হয়েছে। চান্দিনা উপজেলা ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন মোসলেম জানান, বিষয়টি সমাধানের চেষ্টা করা হলেও স্থানীয় প্রভাবশালীরা সালিশের রায় মানছে না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...