চান্দিনার কাশিমপুর গণকবর সংরক্ষণের উদ্যোগ নিয়েছে প্রশাসন

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা থেকে:
মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত চান্দিনার কাশিমপুরের দুটি গণ-কবর সংরক্ষণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ওই গণ-কবর দুটিতে আটজন শহীদের মরদেহ রয়েছে। স্থানটিতে একটি স্মৃতিস্তম্ভ করে শ্বেতপাথরে আট শহীদের নাম লেখার প্রস্তুতি নেওয়া হয়েছে। এরা হলো কাশিমপুর পশ্চিমপাড়া’র মৃত গুরু চরণ সরকার এর ছেলে চিত্ত রঞ্জন সরকার, মৃত কৃষ্ণ দাসের ছেলে অমূল্য দাস, মাধাইয়া প্রাথমিক বিদ্যালয়ের তৎকালীন শিক্ষক জগবন্ধু সরকার এবং তার ছেলে সুধীর চন্দ্র সরকার, মৃত শসি চন্দ্র সরকার এর ছেলে চেতন চন্দ্র সরকার, রামকৃষ্ণ সরকার এর ছেলে যোগেশ চন্দ্র সরকার, মৃত দ্বীনবন্ধু সরকার এর ছেলে শিশু চন্দ্র সরকার এবং রোহিনী শীল এর ছেলে কালু চন্দ্র শীল। গণ-কবর দুটি সংরক্ষণে প্রশাসনের সিদ্ধান্তকে স্থানীয়রা ইতিবাচক বলে মনে করছেন।
চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ হাজেরা খাতুন জানান, ইতোমধ্যে স্থানীয় নায়েব ও কাননগো ঘটনাস্থল পরিদর্শন করে একটি প্রতিবেদন দিয়েছেন। তাদের প্রস্তাব অনুযায়ী দুই শতক জায়গা আমরা চিহ্নিত করেছি। খুব শিগগিরই স্মৃতিস্তম্ভ নির্মাণ করা যাবে বলে আমরা আশাবাদি ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...