ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে জটিলতা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিক্ষুদ্ধ ভর্তি পরীক্ষার্থীদের ভাংচুর

CU-2
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :
দুঃসংবাদ যেন পিছু ছাড়ছে না কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের। কুবি খুলার ঘোষনার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই এবার ভর্তি পরীক্ষার্থীরা তান্ডব চালিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে। ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের খবর যথাসময়ে জানতে না পেরে গতকাল শুক্রবার সকালে ভর্তি পরীক্ষা দিতে আসা বিক্ষুদ্ধ পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ব্যাপক ভাংচুর চালিয়েছে।
প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে জানা যায়,গতকাল ১৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু একই দিনে ঢাবি’র ঘ ইউনিটের পরীক্ষা থাকায় এবং বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক সময়ের উদ্ভূত পরিস্থিতির কারনে গত ১৯ নভেম্বর ভর্তি কমিটির এক জরুরী সভায় ভর্তি ফরম বিক্রয়ের তারিখ বর্ধিত ও পরীক্ষার তারিখ স্থগিত করা হয়। পরিবর্তিত পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে বলে গত ২০ নভেম্বর বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় একটি বিজ্ঞপ্তি দেয়া হয়। কিন্তু কতিপয় পরীক্ষার্থী এ খবর জানতে না পেরে গতকাল শুক্রবার পরীক্ষা দিতে এসে ক্যম্পাসে প্রশাসনিক ভবনের ৫টি জানালা ও গ্লাশ ভাংচুর করে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ তলব করা হয়। এ সময় ক্যাম্পাসে কর্তব্যরত আনসার সদস্যরা ৭ বিক্ষুদ্ধ ছাত্রকে আটক করলেও ক্ষতিপুরনের অর্থ প্রদানের শর্তে তাদেরকে ছেড়ে দেয়া হয়। বিকেলে ক্যাম্পাস থেকে পুলিশ প্রত্যাহার করা হয়েছে বলে কুবি সূত্রে জানাগেছে।উল্লেখ্য দীর্ঘ প্রায় ৮০ দিন বন্ধ থাকার পর আগামী ২৭ ডিসেম্বর কুবি খুলবে ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...