মুরাদনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্র“পে সংঘর্ষ : যুবলীগের ৩কর্মী ছুরিকাহত

মোঃ হাবিবুর রহমান, মুরাদনগর থেকে :
কুমিল্লার মুরাদনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার সকালে আ’লীগের দু’গ্র“পে সংঘর্ষের এক পর্যায়ে যুবলীগের ৩ কর্মীকে ছুরিকাঘাত করে মারাত্বক আহত করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে আবারো সংঘর্ষের আশংকা করা হচ্ছে।
জানা যায়, আওয়ামীলীগ নেতা মিলন সরকারের কিছু লোকজন বিজয় র‌্যালীতে অংশ নেয়ার জন্য মিছিল করে মুরাদনগর যাবার পথে নবীপুর ষ্টেশনে আসার পর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক স্বপন কুমার সাহার লোকজনেরা মিছিলে বাধাঁ দেয়। এতে ক্ষীপ্ত হয়ে মিলন সরকারের লোকজনেরা পূর্ব পরিকল্পিতভাবে স্বপন কুমার সাহা সমর্থিত যুবলীগ কর্মী মাহফুজুর রহমান বাকীর (২৮), জাকির হোসেন (৩২) ও হোসেন মিয়াকে (৪২) ছুরিকাঘাত করে। তখন আহতদের চিকিৎসার জন্য মুরাদনগর ও দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুমেক হাসপাতালে প্রেরন করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছঁলে পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
উল্লেখ্য, গত রোববার রাতে স্বপন কুমার সাহাকে মিলন সরকারের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালিয়ে নগদ টাকা, মোবাইল ফোন ও হাত ঘড়ি নিয়ে যায়। এ ঘটনাকে ধামাচাপা দিতে সন্ত্রাসীরা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর ছবিসহ আসবাবপত্র, দরজা ও জানালা ভাংচুর করে ঘটনা ভ্ন্নিখাতে প্রবাহিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। উক্ত ঘটনায় অজ্ঞাতনামা ২১জনের বিরুদ্ধে মঙ্গলবার থানায় মামলা করা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা র্পযন্ত পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি।
মুরাদনগর থানার ওসি আমিরুল আলম জানান, পূর্বের ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এ ছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ দিকে আহত যুবলীগ কর্মী মাহফুজুর রহমান বাকীরকে দেখার জন্য কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুন আল রশীদ বুধবার দুপুরে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তাঁর চিকিৎসার খোঁজ খবর নেন এবং আশু রোগমুক্তি কামনা করেন। এ সময় আওয়ামীলীগ, যবলীগ, ছাত্রলীগও স্বেচ্ছাসেবকলীগসহ জেলা- উপজেলা পর্যায়ের নেতা-কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...