কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দু’অধ্যাপককে বাধ্যতামূলক ছুটি প্রদান: তদন্ত কমিটি গঠন

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিকের দায়ের করা একটি মামলার প্রেক্ষিতে ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল করিম সুমন এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আমজাদ হোসেন সরকারকে বাধ্যতামূলক ১ মাসের ছুটিতে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত রোববার ( ১৩ ডিমসম্বর ) রেজিস্ট্রার দপ্তর থেকে ওই দু’শিককে চিঠি ইস্যু করা হয়েছে। সোমবার বিকেলে কুবির ভিসি প্রফেসর ড.আমির হোসেন খান মোবাইল ফোনে এ বিষয়টি নিশ্চিত করে আরো জানান বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার সূত্রে জানা যায় গত ৭ অক্টোবর ক্যাম্পাসে শিক্ষকদের দু’গ্র“পের মধ্যে হাতাহাতির ঘটনায় আহত কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষক মাহফুজুর রহমান বাদী হয়ে ওই দু’শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। ওই দুই শিক্ষকের বহিস্কার না হওয়া পর্যন্ত সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার সিদ্ধাদ্ধ নিয়েছে শিক্ষকদের একটি গ্র“প। শিক্ষকদের দাবীর প্রেক্ষিতে এবং উক্ত দু’শিক্ষকের বিরুদ্ধে ভর্তি জালিয়াতির অভিযোগে গত ৬ ডিসেম্বর কুবির ২২তম সিন্ডিকেট সভায় তাদেরকে ১ মাসের ছুটিতে প্রেরনের সিদ্ধান্ত নেয়া হয়। শিক্ষককে আহত করার ঘটনাসহ কুবিতে নানা অরাজকতার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এএন সিদ্দিকীকে আহবায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানাগেছে। উল্লেখ্য গত ৭ অক্টোবর ছাত্রলীগ -শিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনার পর থেকে কুবি অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রয়েছে,পরে দফায় দফায় বন্ধের সময়সীমা বৃদ্ধি করার ফলে কুবিতে অচলাবস্থার সৃষ্টি হওয়ার পাশাপাশি শিক্ষার্থীরা সেশন জটের কবলে পড়েছে। তাই অবিলম্বে কুবি খুলে দিতে শিক্ষার্থী ও অভিভাবকরা বিশ্ববিদ্যালয় কর্তৃপকে অনুরোধ জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...