কুমিল্লায় সরকার দলে ক্ষমতার লড়াই

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা শহরের জাঙ্গালিয়ায় কেন্দ্রীয় বাস টার্মিনাল আনুষ্ঠানিক উদ্বোধন নিয়ে স্থানীয় কয়েক সংসদ সদস্যের মধ্যে টানাপড়েন সৃষ্টি হয়েছে। সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারকে আমন্ত্রণ না জানিয়ে নির্ধারিত তারিখের দুদিন আগে আজ (৫ডিসেম্বর) বিকাল ৩টায় কুমিল্লা কেন্দ্রীয় বাস টার্মিনাল উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ কুমিল্লার চৌদ্দগ্রাম আসনের সংসদ সদস্য মুজিবুল হক, নাঙ্গলকোট আসনের সংসদ সদস্য ও অর্থ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আ হ ম মুস্তফা কামাল, বরুড়া ও সদর দক্ষিণ আসনের সংসদ সদস্য নাসিমুল আলম চৌধুরী নজরুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুমিল্লা জেলা প্রশাসক আবদুল মালেক।
জানা যায়, উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারকে। তিনি পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব আছেন। আজ দেশে ফিরে আসছেন। তাকে মক্কায় রেখে তড়িঘড়ি করে বাস টার্মিনাল উদ্বোধনের তারিখ পরিবর্তন করে দুদিন এগিয়ে নিয়ে আসায় হাজী বাহার সমর্থিত বিপুলসংখ্যক নেতাকর্মী বিক্ষুব্ধ হয়ে উঠেছেন। তারা কুমিল্লা জেলা প্রশাসক আবদুল মালেকের সঙ্গে সাক্ষাৎ করে তাদের বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। কুমিল্লা শহরের টমছম ব্রিজ বাসস্ট্যান্ডের কারণে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় এটি প্রায় এক কিলোমিটার দূরে জাঙ্গালিয়ায় স্থানান্তর করার সিদ্ধান্ত হয়। প্রায় তিন কোটি টাকা ব্যয়ে জাঙ্গালিয়ায় কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মিত হয়। দুই বছর বাস টার্মিনালটি পরিত্যক্ত ছিল। কুমিল্লা জেলা প্রশাসনের এক সভায় কেন্দ্রীয় বাস টার্মিনালটি ৭ ডিসেম্বর উদ্বোধনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু হঠাৎ বাস টার্মিনাল উদ্বোধনের তারিখ দুদিন এগিয়ে নিয়ে আসায় স্থানীয় সংসদ সদস্যদের মধ্যে বিরোধ স্পষ্ট হয়ে পড়েছে। এ ব্যাপারে মক্কা থেকে সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার টেলিফোনে জানান, গত ৩০ বছর তার বিরুদ্ধে লাগাতার ষড়যন্ত্র হয়েছে। সব ষড়যন্ত্র মোকাবেলা করে তিনি রাজনীতির মাঠে আছেন। কী কারণে বাস টার্মিনাল আগে উদ্বোধন করা হচ্ছে তা তিনি বলতে পারবেন না। এ ধরনের কালো রাজনীতি এক সময় মুছে যাবে। এ ব্যাপারে কুমিল্লা জেলা প্রশাসক আবদুল মালেক সাংবাদিকদের জানান, অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিমন্ত্রী ৫ ডিসেম্বর একটি সেমিনারে কুমিল্লায় আসছেন। তাই ৭ ডিসেম্বর পরিবর্তন করে উদ্বোধন অনুষ্ঠানটি ৫ ডিসেম্বর করা হচ্ছে। এছাড়া নতুন বাস টার্মিনালটি এলাকার একটি অংশের সংসদ সদস্যের অনুরোধে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, সদর আসনের সংসদ সদস্য দেশে না থাকায় তাকে আমন্ত্রণ জানানো হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...