কুমিল্লায় থানা থেকে নারী নির্যাতন মামলার আসামীর পলায়ন : পুলিশে তোলপাড়

সদর দক্ষিণ প্রতিনিধি : র‌্যাবের হাতে আটক, থানায় সোপর্দ অতপর পুলিশের হেফাজত থেকেই বাথরুম দিয়ে পালিয়ে গেল আসামী। ২৬ নভেম্বর (বুধবার) রাতে এ ঘটনা ঘটেছে জেলার সদর দক্ষিণ থানায়। এতে পুলিশ প্রশাসনে বেশ তোলপাড় সৃষ্টি করেছে। আফাজাল হোসেন (২৬) নামের ওই আসামী রাতে থানা থেকে পালিয়ে যাবার পর থেকে তাকে গ্রেফতারে র‌্যাব ও পুলিশের কয়েকটি টিম মাঠে অভিযানে নামলেও বৃহস্পতিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই আসামীকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।
পুলিশ সূত্রে জানা যায় জেলার সদর দক্ষিণ থানার একটি নারী নির্যাতন মামলার (মামলা নং ৪২, তাং ২৪/১১/০৯) আসামী জেলার বরুড়া থানার পাঠানপাড়া গ্রামের মমতাজ উদ্দিনের পুত্র আফজাল হোসেনকে বরুড়া থেকে র‌্যাব-১১ এর সদস্যরা বুধবার বিকেলে গ্রেফতার করার পর রাতে তাকে সদর দক্ষিণ থানায় হস্তান্তর করে। রাত সাড়ে ১১টার দিকে ওই আসামী এক হাতে হ্যান্ডকাপ পড়া অবস্থায় বাথরুমে প্রবেশ করে ভেন্টিলেটর দিয়ে পালিয়ে যায়। ১৫/২০ মিনিট পর কর্তব্যরত সেন্ট্রি পুলিশ খোরশেদ আলম এবং ডিউটি অফিসার উজ্জল বিষয়টি টের পেয়ে সিনিয়র পুলিশ কর্মকর্তাদের অবহিত করে। বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপার মোঃ সফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, পালিয়ে যাওয়া আসামীর বিরুদ্ধে মামলা হয়েছে এবং আসামী পালিয়ে যাবার জন্য দায়িত্বে অবহেলার কারনে দায়ী পুলিশের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। থানায় পুলিশ হেফাজত থেকে আসামীর পালিয়ে যাওয়া প্রসঙ্গে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাৎ হোসেন খান অবশ্য জানান অসাবধনতাবশত এ ঘটনা ঘটেছে। তিনি আরো জানান, হাজত থেকে আসামীর পালিয়ে যাওয়া ও সরকারী সম্পদ (হ্যান্ডকাপ) চুরি করে নিয়ে যাবার অপরাধে সংশ্লিষ্ট ধারায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...