কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ। শিক্ষার্থীরা চায় ক্যাম্পাস খুলুক, ফিরে আসুক শিক্ষার সুষ্ঠু পরিবেশ

CU 2
কামরুল হাসান : কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ। টানা ৩ মাস ধরে কোনো ক্লাস ও পরীক্ষা নেই। অলস সময় কাটাচ্ছে শিক্ষার্থীরা। ছাত্ররা কেউ কেউ ব্যস্ত টিউশনিতে, কেউবা জড়িয়ে পরছে ক্ষুদ্র ব্যবসায়, আবার কেউবা আছে ইংরেজি শিখে আইইএলটিএস অর্জন করে লন্ডন কিংবা অস্ট্রেলিয়ায় পাড়ি জমানোর চেষ্টায়। আর ছাত্রীদের সময় কাটছে বাসায় বসে হিন্দি সিরিয়াল দেখে কিংবা মায়ের পাশে বসে সংসারের টুকিটাকি করে। কিন্তু এভাবে অলস বসে শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ সময় নষ্ট করতে চায় না কোন শীক্ষার্থীই। সবাই চায় পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকতে। ক্যাম্পাসে বসে বন্ধুদের সাথে আড্ডা কিংবা গ্রুপস্টাডিতে মেতে উঠতে। এভাবে আর কতদিন বন্ধ থাকবে ক্যাম্পাস? শিক্ষার্থী, শিক্ষক এবং অভিবাবকদের মতামত, চাওয়া পাওয়া ও পরিকল্পনা নিয়েই এই প্রতিবেদন।

CU 1

নূসরাত আক্তার
হিসাব বিজ্ঞান, ১ম ব্যাচ
আমরা চাই ক্যাম্পাস খুলুক। সংঘাত-সংঘর্ষ বন্ধ হোক। আবারো প্রাণচাঞ্চল্যে মুখরিত হোক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

হাসনাত আব্দুল হাই
লোকপ্রশাসন, ১ম ব্যাচ
কতিপয় উশৃঙ্ক্ষল শিক্ষার্থীর কারনে আমাদের শিক্ষাজীবন বিনষ্ট হতে পারে না। কতদিন যে ক্যাম্পাসে যাই না, বন্ধুদের সাথে কতদিন দেখা হয় না। আমরা চাই একটি সুষ্ঠু সমাধান।

মুনতাজের রাশেদীন নিন্জা
ব্যাবস্থাপনা বিভাগ, ৩য় ব্যাচ
ভর্তি হয়েছি প্রায় ১ বছর। কিন্তু এখন পর্যন্ত প্রথম সেমিস্টারও শেষ করতে পারিনি। অথচ শেষ হওয়ার কথা ছিল ৬ মাসে। কতদিনে শেষ করতে পারব তারও কোনো হিসাব নেই। ৪ বছরের কোর্স কত বছরে শেষ হয় কে জানে! এভাবে চলতে দেয়া যায় না।

শাহেদুল ইসলাম
মার্কেটিং, ১ম ব্যাচ
সবাই এখানে রাজনীতি না করার অঙ্গীকারনামা দিয়ে ভর্তি হয়েও রাজনীতি করছে। যার ফলে ক্যাম্পাস বার বার বন্ধ থাকছে। কিন্তু ক্ষতির সম্মুখিন হচ্ছি আমরা সাধারন শিক্ষার্থীরা। যারা অঙ্গীকার ভঙ্গ করে রাজনীতি করছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা দরকার।

তানিয়া আক্তার
কম্পিউটার সায়েন্স, ১ম ব্যাচ
শিক্ষকদের রাজনীতি বন্ধ করে পাঠদানে মনোযোগী হওয়া দরকার। বহিরাগত মুক্ত ক্যাম্পাস নিশ্চিত করতে হবে।

ফাহিম হাসান
গণিত, ১ম ব্যাচ
স্থানীয় রাজনীতিবিদদের আধিপত্য বিস্তারের রাজনীতি বন্ধ করতে হবে। তাদের উচিত ছাত্রছাত্রীদের দাবী আদায়ের রাজনীতি করা, তবেই আমরা উপকৃত হব।

নাজমা চৌধুরী
অভিভাবিকা
অনেক কষ্ট করে সন্তানকে ভার্সিটিতে পড়াচ্ছি। আমার ছেলেতো কোনো রাজনীতি করে না। তাহলে আমরা কেন এর শিকার হব। যারা আইন ভঙ্গ করে ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তুলছে তাদের বিচার হওয়া দরকার।

CU 3
সর্বোপরি ক্ষমতালোভী ও সুবিধাভোগী শিক্ষক-কর্মকর্তাদের এবং স্থানীয় রাজনীতিবিদদের ক্ষমতার লোভে মত্ত হয়ে শিক্ষার্থীদেরকে উস্কানি বন্ধ করতে হবে। তাদেরকে মনে রাখা দরকার এটা রাজনীতিমুক্ত ক্যাম্পাস।
ক্যাম্পাসে ফিরে আসুক শিক্ষার সুষ্ঠু পরিবেশ। আবারো শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হবে শালবন আর লালমাই পাহাড়ের উপর অবস্থিত সবুজ এই ক্যাম্পাসটি, এমনটাই প্রত্যাশা শিক্ষার্থী, অভিবাবক, সুধীমহলসহ সংশ্লিষ্ট সকলের।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...