আইন তৈরির সময় কোনো ফাঁক থাকে না পরে তৈরি হয়ে : জেলা জজ

news 1
শাকিল মোল্লা : আইন তৈরির সময় কোন ফাঁক থাকে না। পরবর্তীতে সুবিধা নেয়ার জন্য আইনের ফাঁক তৈরি করা হয়। এই ফাঁক দিয়ে অপরাধীরা পাড় পেয়ে যায়। গত ১৪ নভেম্বর মাদকের ভয়াবহতা ও আমাদের করনীয় শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা ও দায়রা জজ একেএম জহির আহমেদ এই কথা বলেন। সভাপতিত্ব করেন সাবেক জেলা প্রশাসক ও দর্পণ সমাজ উন্নয়ন কেন্দ্রের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান একেএম মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ তাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন দর্পণ সমাজ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক এবং সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ। আলোচনায় অংশ নিয়ে বক্তব্য রাখেন, ওসি ডিবি ফারুক আহম্মদ চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কুমিল্লা তত্ত্বাবধায়ক নাসির উদ্দিন, দোকান মালিক সমিতি ফেডারেশনের সাবেক সভাপতি শাহ মোঃ আলমগীর খান, অধ্যক্ষ সফিকুর রহমান, সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মোকাদ্দেছ আলী, এপিপি অ্যাডভোকেট মোঃ ইলিয়াছ মিন্টু, দুঃস্থ মা ও শিশু কল্যাণ ফাউন্ডেশন প্রকল্প পরিচালক দিলনাশি মোহসেন, সেবার নির্বাহী পরিচালক সালাউদ্দিন আহমেদ, নারাচো’র আবদুল মন্নান প্রমুখ।
প্রধান অতিথি জেলা ও দায়রা জজ আরো বলেন, মাদক মামলায় গ্রেফতারকৃতদের জামিনের জন্য দুইমাসের আগে কোন মুভ না করার জন্য আমি আইনজীবীদের অনুরোধ করেছি। তিনি বলেন, মাদক নির্মূল করা সম্ভব নয়। তবে অবশ্যই মাদক নিয়ন্ত্রণে রাখা সম্ভব। জনসচেতনতাই পারে এই অসম্ভবকে সম্ভব কে তুলতে। তিনি মাদক নিয়ন্ত্রনে তার কর্মসূচিতে সহায়তা করতে আইনজীবীদের এগিয়ে আসার অনুরোধ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...