কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় আবারো অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার ( ৩০ অক্টোবর) সন্ধ্যায় ভিসি ড. এএইচএম জেহাদুল করিম শহরের হাউজিং এষ্টেটের বাসায় এক জরুরি সিন্ডিকেট সভা আহবান করেন। ওই সভার সিদ্ধান্ত অনুসারে অনির্দিষ্ট সময়ের জন্য কুবি বন্ধের ঘোষনা প্রদান করা হয়। এ নিয়ে টানা তৃতীয় বারের ন্যায় কুবি বন্ধের সময় পরিবর্তন হলো।
বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টর অফিস সূত্রে জানা যায়, গত ৭ অক্টোবর ছাত্রলীগ-শিবির সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় প্রথম বার ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। পরে পরিস্থিতি অনুকুল না থাকায় দ্বিতীয় পর্যায়ে ২৯ অক্টোবর পর্যন্ত বন্ধের সময় বর্ধিত করা হয়। আগামীকাল ১ নভেম্বর বিশ্ববিদ্যালয় খোলার কথা থাকলেও শুক্রবার সিন্ডিকেটের এক জরুরি সভায় তৃতীয়বারের মতো আবারো অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে ভিসি প্রফেসর ড. এ এইচ এম জেহাদুল করিম শীঘ্রই বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন। তবে কুবির একাধিক ছাত্র নেতা জানান কুবি খুললে পূনরায় বিববদমান ছাত্র সংগঠনের মধ্যে সংঘের্ষর আশংকায়ই মূলত বন্ধের সময়সীমা বর্ধিত করা হয়েছে। এদিকে বিশ্ব বিদ্যালয়ের ৪১ টি পদে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ঢাকা প্রেস কাবের সামনে শিক্ষক- শিক্ষার্থী ও কর্মচারীরা মানব বন্ধন করলে ভিসি বাধ্য হয়ে সেই নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেন। এনিয়ে শিকদের একাংশের সাথেও ভিসি ও তাঁর সমর্থক শিকদের টানাপেড়েন সৃষ্টি হয়। হঠাৎ পূনরায় কুবির বন্ধের ঘোষনায় শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। এদিকে কুবির রেজিস্ট্রার অফিস সূত্র জানায় বিশ্ব বিদ্যালয় খোলার পর পরই বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষাসমূহ সম্পন্ন করা হবে। এছাড়া ভর্তি ফরম বিক্রি ও জমার কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...