কুবি ইস্যুতে শিবিরের হুমকি

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) ইস্যুতে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে ছাত্রশিবির। গতকাল স্থানীয় একটি রেস্তোরায় ইসলামী ছাত্রশিবির কুমিল্লা শহর শাখা আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ হুমকি দেওয়া হয়। সংবাদ সম্মেলনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা এবং শিবিরের নেতা-কর্মীদের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রশিবিরের শালবন অঞ্চল সাংগঠনিক সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের শিবির নেতা ফয়সাল আহমেদ। কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও কুমিল্লা শহর সভাপতি নাছির আহমেদ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের জবাব দেন শিবিরের কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মু. আতাউর রহমান সরকার। এতে শহর সেক্রেটারী মো: কামরুজ্জামান সোহেল, অর্থ সম্পাদক মাইন উদ্দিন ফরায়েজী, প্রচার সম্পাদক ইছরাইল মজুমদারসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে উপস্থাপিত বিভিন্ন দাবিসমূহের মধ্যে ছিল- অবিলম্বে ৭ অক্টোবরের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, শিার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে ক্যাম্পাস খুলে দেওয়া, হলে মেধার ভিত্তিতে সিট পূনর্বণ্টন, সহাবস্থান ও সকল প্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করা এবং ক্যাম্পাসে অরাজকতার ইন্ধানদাতা শিকদের বিরুদ্ধে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ । এ সময় শিবির ২৮-৩০ অক্টোবর বুদ্ধিজীবী, শিক্ষক, পেশাজীবী ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মত বিনিময় এবং ৩১ অক্টোবর পদুয়ার বাজার বিশ্বরোডে মানববন্ধন ও সমাবেশের কর্মসূচী ঘোষণা করে এবং প্রয়োজনে আরো কঠোর কর্মসূচী পালনের হুমকি দেয়। সম্মেলনে লিখিত বক্তব্যের বিপরীতে সাংবাদিকদের জেরার মুখে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে যান শিবির নেতারা।
কঠোর আন্দোলনের হুমকি প্রসঙ্গে ছাত্রলীগ স্থানীয় গ্রুপের নেতা মাহমুদুর রহমান মাসুম বলেন,“শিবির আমাদের ওপর হামলা করে উল্টো বিচার দাবি করছে। শীঘ্রই আমরাও আমাদের কর্মসূচী ঘোষণা করব।” এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম জেহাদুল করিম বলেন,“সকল ছাত্র সংগঠনের সহাবস্থান ও সমান অধিকার নিশ্চিত করতে আমি সবার সঙ্গে কথা বলব, প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেব।” তিনি এ সময় তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী সংঘর্ষের ঘটনায় দোষীদের বিরূদ্ধে প্রশাসন ব্যবস্থা নেবে বলে জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...