দেবিদ্বার সরকারি শিশু পরিবারের ৫ ছাত্র বহিস্কার : ছাত্রদের বিক্ষোভ-উত্তেজনা

দেবিদ্বার সংবাদদাতা : দেবিদ্বার উপজেলা সদরের সরকারী শিশু পরিবারের ৫ ছাত্রকে বহিস্কার করার ঘটনায় সোমবার শিশু পরিবার অভ্যন্তরে চরম ােভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুপুরে পুলিশ এসে বহিস্কৃত ৫ ছাত্রকে ক থেকে বের করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে দিনভর প্রশাসনের সাথে ওই শিশু পরিবারের অন্যান্য ছাত্রদের সমঝোতা বৈঠক চলে।
জানা যায় গত ৮ অক্টোবর দুপুরে শিশু পরিবারের কর্মকর্তা ও শিক-কর্মচারীদের বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে বিুদ্ধ কয়েকজন ছাত্র লাঠি দিয়ে বেধরক পিটিয়ে শিশু পরিবারের ভারপ্রাপ্ত সহকারী তত্বাবধায়ক মোঃ ইদ্রিস, সহকারী শিক আবদুল কাইয়ুম সরকার এবং কারিগরি শিক (বড় ভাইয়া) কামাল উদ্দিনকে আহত ও লাঞ্চিত করে। পর দিন এ ঘটনায় কুমিল্লা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহবুবুল ইসলামকে তদন্তের জন্য নিযুক্ত করা হয়। তদন্তে তিনি ওই শিশু পরিবারের ৯ম শ্রেনীর ছাত্র আবুল কাসেম, সাইফুল ইসলাম, জাহিদুল ইসলাম, ৮ম শ্রেনীর ছাত্র ঈমাম হোসেন এবং ৭ম শ্রেনীর ছাত্র ইব্রাহিম খলিলকে বহিস্কারের সুপারিশ করলে সোমবার ওই ৫জনকে ক থেকে বের করার চেষ্টাকালে শিশু পরিবার অভ্যন্তরে অন্যান্য নিবাসীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে বিুদ্ধ ছাত্রদের তোপের মুখে পড়ে কর্মকর্তা ,শিক-কর্মচারীরা অফিস কে আশ্রয় নেয়। খবর পেয়ে পুলিশ এসে ৫ ছাত্রকে শিশু পরিবার থেকে বের করে দেয়। এদিকে জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মমতাজ আহাম্মদ পাটোয়ারী বিকেলে মোবাইল ফোনে সাংবাদিকদের জানান বিভিন্ন অভিযোগে শিশু পরিবারের ৩ জন শিক কর্মচারীর বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে আগামী ২/১ দিনের মধ্যে অন্যত্র বদলী করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...