Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / ভারতের ত্রিপুরা রাজ্যের এমএলএ কৃষ্ণধন দাসকে দেবিদ্বার প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা
2.DEBIDWAR (COMILLA) PIC;- TRIPORAR M.L.A'-K- SONGBORDHONA-19.07.18

ভারতের ত্রিপুরা রাজ্যের এমএলএ কৃষ্ণধন দাসকে দেবিদ্বার প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

মোঃ আক্তার হোসেনঃ
ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার বিধায়ক (এম.এল.এ) কৃষ্ণধন দাসকে দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেলে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বিধায়ক (এম.এল.এ) কৃষ্ণধন দাস শেকড়ের টানে পূর্বপুরুষদের ভিটা কুমিল্লার দেবিদ্বারে ব্যক্তিগত সফরে আসলে এ সংবর্ধনা দেওয়া হয়।
দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল’র সভাপতিত্বে এবং সাংবাদিক মমিনুর রহমান বুলবুল মাষ্টার’র সঞ্চালনায় কৃষ্ণধন দাস’র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাঃ বাসুদেব দাস, প্রধান আলোচক সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ময়নাল হোসেন, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, দৈনিক যুগান্তর প্রতিনিধি সাংবাদিক আক্তার হোসেন, সেন্ট্রাল হসপিটালের এমডি মোঃ আব্দুল আলিম, সাংবাদিক এডভোকেট সুদীপ রায়, আহমেদ হোসাইন, জীবন চন্দ্র দাস, সাংবাদিক সোহেল রানা, শক্তিরঞ্জন দাস, সততা ডায়গনেষ্টিক’র চেয়ারম্যান মোঃ সোহেল প্রমূখ।

বুধবার রাত সাড়ে ৮টায় তিনি দেবিদ্বার সদরের পৈত্রিক ভিটা (থানা গেইট) দাস বাড়িতে আসার সংবাদে দেবিদ্বারের প্রশাসন সহ সর্বস্তরের মানুষ তাকে একনজর দেখার জন্য দলে দলে ছুটে যান।
এখানে তার আত্মীয় স্বজনের জায়গা, জমি, পুকুর সবই আছে। পিতা সন্তেুাষ দাস বহুবছর পূর্বে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার বামুটিয়ায় বসবাস শুরু করেন। আগরতলা বামুটিয়া- ৩ আসন থেকে বিজেপি মনোনীত বিধায়ক (এম.এল.এ) কৃষ্ণধন দাস বিপুল ভোটে নির্বাচিত হন। বিধায়ক (এম.এল.এ) কৃষ্ণধন দাস ভারতের ত্রিপুরা ইন্ডাষ্ট্রি ডেভেলপম্যান্ট (পি,আই,বি)’র ডাইরেক্টর।

বিধায়ক কৃষ্ণধন দাস বলেন, তার এ সংক্ষিপ্ত সফরে পৈত্রিক ভিটা পরিদর্শনই নয়, আরো একটি দিক হলো,- ভারত-বাংলাদেশের মধ্যে বানিজ্যিক বলয় গড়ে তোলা। বাংলাদেশ- ভারত সীমান্তে আরো দু’টি ‘সীমানÍ হাট’ প্রতিষ্ঠা করা। ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সংসদ সদস্য ও স্থানীয় প্রশাসনের সাথে এ বিষয়ে মত বিনিময়ও করেছেন।
নির্বাচিত হওয়ার পর নাঢ়ীর টানে নিজের পৈত্রিক ভিটায় এটাই তার প্রথম সফর। তিনি আখাউড়া স্থলবন্দর দিয়ে ব্যক্তিগত সফরে ১৫ জুলাই আসার পথে ব্রাহ্মণবাড়িয়া জেলার সড়াইল উপজেলার ভুদ্দা গ্রামে মামার বাড়িতে অবস্থান করেন। ১৫-১৮ জুলাই তাকে ওই এলাকার সর্বস্তরের লোকজন সংবর্ধনা প্রদান করেন। ১৬ জুলাই ব্রাহ্মণবাড়িয়ার-২ সরাইল নির্বাচনী এলাকার সংসদ সদস্য জিয়াউল হক মৃধার উদ্যোগে নাগরিক সংবর্ধনা এবং ত্রিপুরা-ভারত ব্যবসায়ি সমিতি’র উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়। ১৭ জুলাই ব্রাহ্মণবাড়িয়া-৩ সদর আসনের সংসদ সদস্য রবিউল মুক্তাদীর তাকে পৃথক ভাবে সংবর্ধনা প্রদান করেন। ১৮ জুলাই ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।

বৃহস্পতিবার দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনার পূর্বে দেবিদ্বার উপজেলা প্রশাসনের সাথেও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা, জেলা পরিষদের সদস্য ও কুমিল্লা উত্তর জেলা মহিলা লীগের সভানেত্রী শিরিন সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা মহিলা দলের সভানেত্রী সুফিয়া বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মু.সাইফুল ইসলাম শহীদ, দেবিদ্বার পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু রবীন্দ্র পাল, আ’লীগ নেতা আবদুর রহমান বাবলু। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায়ে তার সাথে মত বিনিময় করেন।

Check Also

debidwer (Comilla) fire pic-24.03.2019

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...